kalerkantho


ক্রোয়েশিয়ার ছবিতে 'লাইক' দিয়ে বিপদে ইকার্দি!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জুন, ২০১৮ ১৭:০১



ক্রোয়েশিয়ার ছবিতে 'লাইক' দিয়ে বিপদে ইকার্দি!

প্রথম দুই ম্যাচে ড্র আর হারে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার মুখে আর্জেন্টিনা। দেশটির সমর্থকেরা এখন ফুটবলারদের মুণ্ডুপাত করছেন। সমর্থকদের রোষ থেকে বাদ যাচ্ছেন না ফুটবল জাদুকর লিওনেল মেসি, তার স্ত্রী-সন্তানরাও। এমন মুহূর্তে ছোটখাট যেকোনো বিষয়ই তাতিয়ে দিচ্ছে আর্জেন্টাইনদের। যেমন ক্রোয়েশিয়া দলের একটি ছবিতে লাইক দিয়ে বিপদে পড়ে গেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি!

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি ইকার্দির। নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ ব্যবধানে হেরে প্রথম পর্ব থেকেই ছিটকে যাওয়ার মুখে আর্জেন্টিনা। ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জিততেই হবে তাদের। এমন মুহূর্তে ক্রোয়েশিয়া একাদশের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন ইভান পেরিসিচ। সেই ছবিতে লাইক দিয়ে এখন সমালোচনায় বিদ্ধ হচ্ছেন ইকার্দি! তাকে ঘিরে এখন তুমুল বিতর্ক চলছে। 

সমর্থকেরা বলছেন, দলের এই বিপদের মুহূর্তে  আর দশজন দেশপ্রেমিক ফুটবলারের মতো ইকার্দির উচিত তার সতীর্থদের প্রেরণা দেওয়া। সহমর্মিতা দেখিয়ে শক্তি যোগানো। সেটা না করে উল্টো স্বপ্নভঙ্গের বেদনা দেওয়া প্রতিপক্ষের ছবিতে লাইক দিয়ে বেড়াচ্ছে! ইকার্দির ক্লাবে দুই ক্রোয়েশিয়ান থাকতে পারে, তাই বলে কি দেশের চেয়ে ক্লাব বড় হয়ে গেল? নাকি গত মৌসুমে সিরি আ'তে সর্বোচ্চ গোল করেও বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে রাগটা ঝাড়লেন তিনি?

'সমর্থক ঝড়ের' মাঝেও বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি ইকার্দি।



মন্তব্য