kalerkantho


কাবায়েরোর স্ত্রী-কন্যার সম্ভ্রমহানির হুমকি!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুন, ২০১৮ ১৮:২০



কাবায়েরোর স্ত্রী-কন্যার সম্ভ্রমহানির হুমকি!

কাবায়েরোর সেই গোল আটকাতে না পারার দৃশ্য (ডানে), স্ত্রী-কন্যার সঙ্গে কাবায়েরো। ছবি : দ্য সান

দেশের হয়ে খেলতে নেমে ইচ্ছা করে কেউ হারে না। কিন্তু উন্মাদ সমর্থকেরা সেটা বুঝলে তো! অনিচ্ছাকৃত ভুলের জন্য চরম ভোগান্তির শিকার হচ্ছেন আর্জেন্টিনার গোলকিপার উইলি কাবায়েরো। তাকে নিয়মিত প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। উগ্রবাদী সমর্থকদের হাত থেকে রেহাই পাচ্ছে না তার নিরপরাধ স্ত্রী ও মেয়েও! 

ক্রোয়েশিয়ার বিপক্ষে শিশুসুলভ ভুল করেছিলেন আর্জেন্টাইন গোলকিপার কাবায়েরো। সেই ভুলের জন্য গোল হজম করতে হয়েছিল আর্জেন্টিনাকে। ব্যাক পাস ক্লিয়ার করতে গিয়ে ভুল করে বসেছিলেন। সুযোগ দেননি আন্তে রেবিচ। জোরালো শটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দিয়েছিলেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে এরকম একটা ভুল কাবায়েরোর পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল। সঙ্গে আর্জেন্টাইন গোলকিপারের জুটেছিল কড়া সমালোচনা।

এরকম একটা গোল হজম করার পর ঘনিষ্ঠমহলে কাবায়েরো প্রবল অনুতাপের কথা বলেছিলেন। নিজের ভুলের জন্য চরম অনুশোচনায় ভুগছেন তিনি। কিন্তু সে জন্য তাকে রেয়াত দেয়নি উগ্রবাদী সমর্থকরা। কাবায়েরোকে ক্রমাগত মেরে ফেলার হুমকি দিচ্ছে কিছু আর্জেন্টাইন সমর্থক। ব্যাপারটা এখানেই থেমে নেই। কাবায়েরোর স্ত্রী ও মেয়ের সম্ভ্রমহানির হুমকিও দেওয়া হচ্ছে। উগ্রবাদী সমর্থকদের এমন উত্পাতে আশঙ্কায় ভুগছেন ৩৬ বছর বয়সী কাবায়েরো।

বিশ্বকাপ শুরুর আগে ইনস্টাগ্রামে নিজের পরিবারের সঙ্গে একটা ছবি পোস্ট করেছিলেন কাবায়েরো। তখন তাকে সমর্থকরা শুভেচ্ছাবার্তা জানিয়েছিলেন। কিন্তু একটা ম্যাচেই যেন সব শেষ। হাজারবার ক্ষমা চেয়েও সমর্থকদের রোষের মুখে পড়তে হচ্ছে রোমেরোর বদলি হিসাবে নামা আর্জেন্টাইন গোলকিপারকে।



মন্তব্য