kalerkantho


মাঠে মেজাজ হারালেন মেসি

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুন, ২০১৮ ১৫:০৮



মাঠে মেজাজ হারালেন মেসি

ক্লাব হোক বা দেশ, যে পর্যায়েরই খেলা হোক না কেন, সচরাচর মেজাজ হারাতে দেখা যায় না লিওনেল মেসিকে। বিপক্ষের খেলোয়াড়দের চোখে চোখ রেখে কথা পর্যন্তও বলতে দেখা যায় না তাকে। সেই মেসি মেজাজ হারালেন বিশ্বকাপের ম্যাচে। ফুটবলপ্রেমীদের কাছে বেশ অশ্বস্তিকর এ দৃশ্য।

গতকালের ম্যাচে প্রত্যাশার চাপ ছিল তার ওপর। জাতীয় সংগীত চলার সময়ই রগ ধরে ঘষছিলেন। শোনা যাচ্ছিল, এর আগে নিজের রুম থেকে বেরোননি। এমনকী ফাদার্স ডের দিন কোচ সাম্পাওলি বাচ্চাদের সঙ্গে দেখা করার সুযোগ দিলেও লিও নিজেকে আবদ্ধ করে রেখেছিলেন। তবু পৃথিবী তো বদ্ধ নয়।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে শান্ত মেসি মেজাজ হারালেন। ক্রোয়েসিয়ার ডিফেন্ডার ইভান স্ট্রিনিচের সঙ্গে খানিকটা বিবাদে জড়িয়ে পড়েন তিনি। বাধা দেওয়ার পর মেসি রাগত চোখে স্ট্রিনিচের দিকে তাকান। সামনে মেসিকে দেখে সঙ্গে সঙ্গে ক্ষমাও চেয়ে নেন জিফেন্ডার। মেসির অবশ্য রাগ পড়েননি। একটা সময় দেখা যায় স্ট্রিনিচের একটা পা ধরে আছেন মেসি স্বয়ং। স্পষ্টতই তখন রেগে গিয়েছেন তিনি। এমনকী ম্যাচে মধ্যে আরো একবার রাগে হাত ছুড়তে দেখা গেল তাকে।

এই মেসিকে দেখতে অভ্যস্ত নন তার ভক্তরা। বার্সেলোনায় যে মেজাজ হারাননি তা নয়। তবে বড় মঞ্চে সাধারণ তাকে রাগতে দেখা যায় না। কিন্তু ঘটনার সঙ্গে মেসি জড়িয়েই বলে অবাক হচ্ছেন তার ভক্তরা। সোশ্যাল মিডিয়ায় চলছে চর্চা। কতটা চাপে থাকলে, দলকে কতটা ছন্নছাড়া দেখলে মেসির মতো শান্ত খেলোয়াড়রাও যে মেজাজ হারান তারই বিশ্লেষণ চলছে নেটদুনিয়ায়।



মন্তব্য