kalerkantho


আমার নামে কলঙ্ক ছড়ানোর হুমকি দেয়া হয়েছে : ইমরান খানের প্রাক্তন স্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুন, ২০১৮ ২১:৪১



আমার নামে কলঙ্ক ছড়ানোর হুমকি দেয়া হয়েছে : ইমরান খানের প্রাক্তন স্ত্রী

সত্যি কথা বলার জন্যই তাঁর আত্মজীবনী নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এমনটাই জানালেন ইমরান খানের প্রাক্তন স্ত্রী ও সাংবাদিক রেহাম খান। প্রসঙ্গত পাকিস্তান ক্রিকেট দলের বিশ্বজয়ী অধিনায়ক ইমরান খান এখন সেই দেশে পাকিস্তান তেহেরি-ই-ইনসাফ এর  চেয়ারম্যান।

বই প্রকাশের আগেই তার খবর ফাঁস হয়ে যাওয়ার কারণে আমার আত্মজীবনী নিয়ে বিতর্ক শুরু হয়নি। এই বইয়ে লেখা সত্যি ঘটনাই এই বিতর্কের কারণ। আমি এই বই যদি এই বই না লিখতাম তাও সবাই সত্যিটা জানেন। বলে জানিয়েছেন সমাজকর্মী ও সাংবাদিক রেহাম খান। তার এই বইয়ের জন্য রেহামকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

রেহাম বলেন, এই বই প্রকাশের জন্য আমাকে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে। এছাড়াও আমার নামে কলঙ্ক ছড়ানোর হুমকি দেয়া হয়েছে আমাকে। এই গোটা ঘটনা খুবই হতাশাজনক। তবে আমি আশাবাদী। এই ঘটনা আমার জীবনকে আটকে রাখবে না

এই আত্মজীবনীর বিরুদ্ধে ইতিমধ্যেই তার বিরোধী রাজনৈতিক নেতারা আদালতে পৌঁছেছেন। রেহাম খানের সাথে একাধিক সেলিব্রিটির কথোপকথন ও ইমরান খানের  বিয়ের ঘটনা বিস্তারে থাকবে বলে জানা গেছে। জীবন সংগ্রামের কথা ছাড়াও জীবনে হেরে যাওয়ার পরে কীভাবে মাথা তুলে দাঁড়াতে হয় সেই কথাই বলে রেহাম খানের এই আত্মজীবনী।

রেহাম বলেন, এই বই আমার জীবনের কথা বলে। আবার জীবনের সব চড়াই উৎরাই এর কথা বলে এই বই। এই বই পড়ার পরে অনেক নারীই এর সাথে নিজের জীবনের মিল খুঁজে পাবেন। আমি আশা প্রকাশ করছি আমার সাথে যা হয়েছে তা যেন অন্য কারও সাথে না ঘটে। জীবনের ভুল থেকে কীভাবে শিক্ষা নিয়ে মাথা তুলে দাঁড়াতে হয় সেই কথাই বলবে এই বই।

এছাড়াও এই বইতে সাংবাদিকতার জীবনে প্রবেশের সব কথা বলা আছে। কীভাবে আমার জীবনের সংস্কৃতিতে বিশাল পরিবর্তন এলো সেই কথাও এই এই বইতে জানিয়েছি। আমি এই বইতে খুব খোলা মনে কথা বলেছি। যাঁরা এই বই নিয়ে ভয় পাচ্ছেন তাদের বলি এই বই আমার জীবন নিয়ে লেখা। তাদের ভয় পাওয়ার কারণ নেই। বলেন তিনি।

 আগে পাকিস্তানে এই বই নিষিদ্ধ করার জন্য আদালতের দ্বারস্থ হয়েছেন ইমরান খান। আর তার পরেই পাকিস্তানে এই বই প্রকাশে স্থগিতাজ্ঞা জারি করেছে সেই দেশের আদালত। এনডিটিভি



মন্তব্য