kalerkantho


মরক্কো-পর্তুগাল ম্যাচে রেফারির রোনালদো ভক্তি

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুন, ২০১৮ ১৮:৩০



মরক্কো-পর্তুগাল ম্যাচে রেফারির রোনালদো ভক্তি

সারাবিশ্বের বিভিন্ন পেশার মানুষ ফুটবল তারকাদের সমর্থক। আর সেই তারকা যদি হন লিওনেল মেসি, নেইমার কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদো, তাহলে তো কথাই নেই। অগণিত সমর্থক তাদের।

মাঠের মধ্যেও সমর্থকরা এসে তাদের পছন্দের খেলোয়াড়কে একবার ছুঁয়ে দেখার ঝুঁকি নেন। খেলা শেষে অনেক খেলোয়াড়ও নিজেদের জার্সি বদল করেন। কিন্তু চলতি বিশ্বকাপে রোনালদোর প্রতি ভক্তি দেখিয়ে চরম বিপাকে পড়েছেন রেফারি।

গত বুধবার পর্তুগাল-মরক্কোর ম্যাচে খেলার শুরুতেই হেডে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। প্রথমার্ধ শেষে এই এক গোলের কারণেই এগিয়ে থাকে পর্তুগাল। প্রথমার্ধের বাঁশি বাজিয়ে ডাগআউটে ফেরার পথে ম্যাচের রেফারি মার্ক গিগার রোনালদোর কাছে তার জার্সি চেয়ে বসেন।

সেই মুহূর্তে রেফারির এ ধরনের আচরণ ভালো চোখে দেখেননি ইংলিশ ক্লাব ওয়াটফোর্ডে খেলা মরক্কোর ফরোয়ার্ড নরদিন আমরাবাত। তার মতে, একজন রেফারি কখনোই ম্যাচ চলাকালীন কোনো খেলোয়াড়ের প্রতি ভক্তি প্রকাশ করতে পারেন না। এমন কাজ করে গিগার গর্হিত অপরাধ করেছেন।

আমরাবাত আরো বলেন, আমি জানি না গিগারের কাজ আসলে কী। কিন্তু তিনি রোনালদোর প্রতি খুবই সন্তুষ্ট ছিলেন। আমি পেপের (পর্তুগিজ ডিফেন্ডার) কাছ থেকে শুনেছি যে প্রথমার্ধ শেষে রোনালদোর জার্সিও চেয়েছেন তিনি। আমরা কোথায় আছি এখন? নিশ্চয়ই বিশ্বকাপে? এখানে কি কোন সার্কাস চলছে যে তিনি এমন ঘটনা ঘটাবেন।



মন্তব্য