kalerkantho



ওয়ানডেতে ৫০০ রান করতে চাই : মরগান

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুন, ২০১৮ ০০:৪৩



ওয়ানডেতে ৫০০ রান করতে চাই : মরগান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গতকাল ট্রেন্টব্রিজে ৬ উইকেটে ৪৮১ করে একদিনের আন্তর্জাতিকে নতুন রেকর্ড গড়েছে ইংল্যান্ড। তবে এখানেই থেমে থাকতে রাজি নন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান। তিনি জানিয়েছেন, এবার ৫০০ রান করাই তাদের লক্ষ্য।

গতকাল ২৪২ রানে জিতেছে ইংল্যান্ড। মরগান মাত্র ২১ বলে অর্ধশতরান করেছেন। একদিনের আন্তর্জাতিকে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে এটাই দ্রুততম অর্ধশতরান। এই জয়ের পর ইংল্যান্ডের অধিনায়ক বলেছেন, আমার মনে হয় আমরা ৫০০ রান করার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম। দুবছর আগে ট্রেন্টব্রিজে পাকিস্তানের বিরুদ্ধে আমরা ৩ উইকেটে ৪৪৪ রান করেছিলাম। এবার ৫০০ রান করতে চাই আমরা। আমরা সারা ম্যাচে যে মানসিক কাঠিন্য দেখিয়েছি, সেটা আমার সবচেয়ে ভাল লেগেছে।

এই ম্যাচে ১৪৭ রান করা অ্যালেক্স হেলস বলেছেন, মরগান যখন ব্যাট করতে নামে, ও বলে, আমরা যদি কোনোদিন ৫০০ রান করতে পারি, তাহলে এটাই সেরা সুযোগ। কিন্তু আমরা সেটা করতে পারিনি।

অস্ট্রেলিয়া এই নিয়ে গত ১৬টি একদিনের ম্যাচের মধ্যে ১৪টিতেই হারল। এই হতাশাজনক পারফরম্যান্সের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন বলেছেন, কার্ডিফে উইকেটকিপিং করার সময় আমার মাথায় বল লাগার পর যন্ত্রণা হচ্ছিল। কিন্তু এই ম্যাচে আরো যন্ত্রণা হয়েছে। ওরা যা করতে চেয়েছে সেটাই হয়েছে। সাধারণত এটা এক বা দুঘণ্টা ধরে চলে। তারপর দুটো উইকেট পাওয়া যায়। কিন্তু এই ম্যাচে সেটা হয়নি। ওরা যেভাবে বল মেরেছে, সেটা এর আগে আমি কোনোদিন দেখিনি।



মন্তব্য