kalerkantho


রোনালদোর ক্যারিশমা, পেছনে লাল সবুজের পতাকা

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৮ ২১:১৬



রোনালদোর ক্যারিশমা, পেছনে লাল সবুজের পতাকা

বিশ্বকাপ ফুটবল বাংলাদেশের জন্য দূর পরাহত বিষয়। কবে, কখন, কোথায় বাংলাদেশ বিশ্বকাপে সুযোগ পাবে তা হয়তো বলা মুশকিল। কিন্তু বাংলাদেশি হৃদয়ে ফুটবল ভালোবাসা তো আর নতুন কিছু নয়। পেলে, ম্যারাডোনা, মেসি রোনালদো মাঠ কাঁপায়, ঝড় ওঠে এদেশের কোটি মানুষের মানুষের হৃদয়ে।

লাল সবুজের রক্ত কণিকায় মিশে থাকা ফুটবল ভালোবাসার দেশটি বিশ্বকাপে অংশ নিতে না পারলেও তাঁদের পতাকা ঠিকই দেখা গেল রাশিয়া বিশ্বকাপে। বিশ্বসেরা রোনালদো যখন মাঠে ফুটবল ক্যারিশমায় মত্ত তখন ঠিক তার পেছনে লাল সবুজের পতাকা দেখা গেল।

বুধবার রাশিয়ার মস্কো স্টেডিয়ামে লাল সবুজের পতাকা নিয়ে গেছেন হয়তো কোনো এক বাংলাদেশি। চেয়েছেন নিজের দেশ বিশ্বকাপে নেই, তাতে কি? তাঁর দেশের পতাকা যদি দেখে বিশ্ববাসী। এ চেষ্টাই করেছেন সেই ভক্ত। তার চেষ্টা বৃথা যায়নি। রোনালদোর পেছনে গ্যালারির শুরুরভাগে দেখা গেছে বাংলাদেশের পতাকা। আর সোশ্যাল মিডিয়ায় সেসব ছবিই ছড়িয়ে পড়েছে। ভক্তর সে চেষ্টা বৃথা যায়নি।

আজ রোনালদোর পর্তুগাল মরক্কোর বিপক্ষে ১-০ গোলে জয় পেয়ে দ্বিতীয় পর্বে চলে গেছে। আর এই ম্যাচটিকেই কোনো এক বাংলাদেশি স্মরণীয় করে রাখলেন, জিইয়ে রাখলেন কোটি বাংলাদেশের হৃদয়ে।



মন্তব্য