kalerkantho


দ্বিতীয় রাউন্ডের পথে পর্তুগাল, মরক্কোর বিদায়

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৮ ২০:১৬



দ্বিতীয় রাউন্ডের পথে পর্তুগাল, মরক্কোর বিদায়

রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করেও ড্র করতে হয়েছিল রোনালদোর পর্তুগালকে। বুধবার মরক্কোর বিপক্ষে রোনালদোর দুর্দান্ত এক গোলে ১-০ ব্যবধানে জয়ের দেখা পেল দলটি।

ম্যাচ শুরুর মাত্র ৪ মিনিটের মাথায়ই কর্ণার পেয়ে যায় রোনালদোর দল। জোয়াও মুতিনহোর কর্ণার কিকে বক্সের মধ্যে আচমকা নিচু হয়ে হেড করে দেন রোনালদো, তাতেই গোল।

পাল্টা আক্রমণ চালিয়েছে মরক্কোও। ম্যাচের ১১ মিনিটে মেধি বেনাতিয়ার বক্সের মধ্য থেকে নেয়া হেড ফিরিয়ে দেন পর্তুগাল গোলরক্ষক রুই প্যাত্রিসিও। ১৪ মিনিটে দ্য কস্তার আরেকটি হেড বারের ডান দিক দিয়ে বাইরে চলে যায়।

এরপর রোনালদোর সবগুলো শট আটকে দেণ মরক্কোর গোল রক্ষক। যদিও মরক্কোর খেলোয়াড়রাও বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল, তবে সেগুলো তারা কাজে লাগাতে পারেননি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটের মাথায় কর্ণার থেকে গোলের দারুণ একটি সুযোগ ছিল মরক্কোর। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে অনেকটা সময় নিয়ে একটা আক্রমণ তৈরি করেছিল পর্তুগাল। কিন্তু পরে আর কোনো গোল হয়নি।

এদিকে ৬০ মিনিটে আবারো সুযোগ নষ্ট করে মরক্কো। সেট পিসে দূর থেকে বল পেয়েই সেটা পায়ে লাগিয়েছিলেন বেনাতিয়া। কিন্তু বক্সের একদম মাঝামাঝি থেকে করা তার ভলিটি বারের একটু উপর দিয়ে চলে যায়।

এমনকি ৬৭ মিনিটে গুয়েইরোর ফাউলে ফ্রি-কিক পায় মরক্কো। জিয়েচের বাঁ পায়ের শটও এবার বারের একটু উপর দিয়ে মাঠ ছাড়ে। পরে এভাবেই গোল মিসের মহড়ায় ম্যাচটি শেষ হয়েছে মরক্কোর।

এমনকি প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে মরক্কো।



মন্তব্য