kalerkantho


দলের সঙ্গে অনুশীলন করেননি নেইমার

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৮ ১৫:০১



দলের সঙ্গে অনুশীলন করেননি নেইমার

সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করার পরে সোমবার ব্রাজিলের প্রথম অনুশীলনে ছিলেন না দলের সুপারস্টার নেইমার।

২৬ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডকে রবিবারের ম্যাচে মোট ১০বার ফাউল করা হয়েছে বলে পরিসংখ্যানে নিশ্চিত করা হয়েছে। ১৯৯৮ সালের পরে কোনো খেলোয়াড়ের বিপক্ষে এতবার ফাউলের রেকর্ড নেই। মূলত বিশ্বের সবচয়ে দামী ফুটবলারকে আটকানোর সব ধরনের পন্থাই অবলম্বন করেছিলেন সুইসরা।

ফেব্রুয়ারিতে পায়ের আঘাতের কারনে রবিবারই প্রথম কোনো প্রতিদ্বন্দ্বীতামূলক ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন নেইমার। পায়ে অস্ত্রোপচারের কারনে প্যারিস সেইন্ট-জার্মেইর হয়ে লিগ ওয়ানের শিরোপা জয়ী ম্যাচেও তিনি খেলতে পারেননি। সুইস খেলোয়াড়দের বারবার ফাউলের বিপক্ষে নেইমার রেফারিকে প্রতিবাদও জানিয়েছিলেন।

ম্যাচ পরবর্তী গণমাধ্যমে নেইমার এ সম্পর্কে বলেছেন, অন্য সকলের মতই আমি স্বাভাবিকভাবে আমার খেলতে চেয়েছি। এসব দেখার দায়িত্ব রেফারির। আমি মনে করি ম্যাচে ফাউল করাটা স্বাভাবিক। কিন্তু সেগুলোর প্রতি লক্ষ্য রাখতে হবে।

তবে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়, নেইমার ভালো আছে। তার সঙ্গে অনুশীলন করানো হয়নি পাওলিনহো, থিয়াগো সিলভাদের। ফিজিওথেরাপিস্টের অধীনে তাদের জিমে কাজ করানো হয়েছে।

ব্রাজিল টিম ডক্টর রদ্রিগো লাসমার জানিয়েছেন, একটা বড় ম্যাচের পর এমনটা স্বাভাবিক। ব্রাজিল সমর্থকদের জন্য শঙ্কার কিছু নেই, ফুটবলারা সবাই ভালো আছে। নেইমার পুরোপুরি ফিট, তাকে যেভাবে ফাউলগুলো করা হয়েছে তাতে বড় ধরনের ইনজুরির শঙ্কা ছিল।

শুক্রবার নিজেদের দ্বিতীয় গ্রুপ ম্যাচে ব্রাজিল কোস্টারিকার মুখোমুখি হবে। টুর্নামেন্টের প্রথম জয়ের লক্ষ্যে নেইমারের ভাল খেলাটা সকলেই আশা করছে। চার বছর আগে ঘরের মাঠে সেমিফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হবার ম্যাচটিতেও নেইমার অনুপস্থিত ছিলেন।



মন্তব্য