kalerkantho


১-০ গোলে এগিয়ে সুইডেন!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৮ ১৯:৫৩



১-০ গোলে এগিয়ে সুইডেন!

ফিফা র‌্যাংকিংয়ে সুইডেনের অবস্থান ২৩ নম্বরে এবং ৬১ নম্বরে অবস্থান দক্ষিণ কোরিয়ার। তবে খেলা শুরুর প্রথমার্ধে তা বোঝা যায়নি। নিঝনি নভগোরদ স্টেডিয়ামে আজকের ম্যাচের প্রথমার্ধে দক্ষিণ কোরিয়ার চেয়ে তুলনামূলক অনেক ভালো খেলেছে সুইডেনই।

কিন্তু শেষ পর্যন্ত আর গোল আদায় করতে পারছিল না সুইসরা। বিপরীতে কাউন্টার অ্যাটাকে গিয়ে বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করলেও দক্ষিণ কোরিয়ানরাও পারেনি সুইডেনের জাল খুঁজে নিতে। শেষ পর্যন্ত ম্যাচটির প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়।

তবে দ্বিতীয়য়ার্ধে এসে দক্ষিণ কোরিয়ার জালে বল পাঠায় সুইসরা। যদিও ম্যাচের শুরু থেকেই সুইডেনের আক্রমণভাগ দারুণ চাপ সৃষ্টি করে দক্ষিণ কোরিয়ার রক্ষণে।

তবে খেলার ২০ মিনিটে প্রথম কোনো ভালো সুযোগ তৈরি করেছিলে সুইডেন। কোরিয়ান ডিফেন্ডাররা তাদের লাইন থেকে সঠিকভাবে বলটি ক্লিয়ার করতে পারেনি। যে কারণে বলটি পেয়ে যান মার্কাস বার্গ।

একেবারে গোলের দারুণ সুযোগ। সামনে শুধু গোলরক্ষক। আলতো টোকায় দক্ষিণ কোরিয়ার জালে বলটি জড়িয়ে যাওয়ার কথা। কিন্তু বার্গ মেরে দিলেন দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক জো হিউন উ’র পায়ে। নিশ্চিত গোল থেকে বেঁচে যায় দক্ষিণ কোরিয়া। বঞ্চিত হয় সুইডেন।

এক মিনিট আবারও গোলের সুযোগ। এবার সুযোগটা মিস করেন পন্টাস জ্যানসন। দারুণ এক হেড নিয়েছিলেন তিনি। লুডউইগ অগাস্টিনসনের পাস থেকে বল পেয়ে হেড নিলেও বলটি চলে যায় ডান পাশ দিয়ে বাইরে।

২৯ মিনিটে আরও একটি দারুণ সুযোগ তৈরি করে সুইডেন। এবারও মার্কাস বার্গ। বক্সের মধ্যে বল পেলেও তিনি গোল করতে ব্যর্থ হলেন। ফলে আবারও হতাশায় পুড়তে হলো সুইডিশ দর্শকদের।

৪৩ মিনিটে আবারও সেই মার্কাস বার্গ। বাম পাশ গোলপোস্টের ৬ গজ সামনে থেকে শট নেন বার্গ। কিন্তু এবারও তার শট হলো লক্ষ্যভ্রস্ট। তার আগে ৩৭ মিনিটের সময় দক্ষিণ কোরিয়ার লি জায়ে সুং দারুণ একটি সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু বক্সের মধ্যেই সুইডিশ ডিফেন্ডারদের বাধার সম্মুখীন হন তিনি।



মন্তব্য