kalerkantho


মেসিকে দোষ দেওয়া যায় না : ম্যারাডোনা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৮ ১৭:৪৭



মেসিকে দোষ দেওয়া যায় না : ম্যারাডোনা

রাশিয়া বিশ্বকাপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর থেকেই অনেকেই দুষছেন মেসিকে। অবশ্য তিনি পেনাল্টি মিস করার পর থেকেই সমালোচনা শুরু হয়ে যায়।

কারণ, জয়টা যে মেসিদেরই প্রাপ্য ছিল। সমর্থকদের বেশিরভাগই হয়তো একবারের জন্যও ভাবেননি, জাদুকর মেসি পেনাল্টি মিস করবেন। এমনকি পেনাল্টি মিসের পরও যে আইসল্যান্ডের মতো দলের কাছে মেসিরা ড্র করবে, সেটাও ছিল কল্পনার বাইরে।

সে কারণে সমালোচনা বেশি হচ্ছে মেসির পেনাল্টি মিস করার ব্যাপারে। যিনি ডালভাতের মতো গোল করেন, সেই মেসি পেনাল্টির সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেন।

তার পরেও আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা অবশ্য শিষ্যের পাশেই দাঁড়িয়েছেন। সাফ জানিয়ে দিয়েছেন, আমি খেলোয়াড়দের দোষ দেব না। বরং তাদের নিয়ে যেভাবে কাজ করা হয়েছে, সেটাকে দোষ দিতে পারি। খেলোয়াড়দের দোষ নেই। মেসিকে তো দোষ দেওয়া যায় না। সে তার সবটুকু মাঠে দিয়েছে।

ম্যারাডোনা আরো বলেন, আমিও টানা পাঁচটি পেনাল্টি মিস করেছি। তার পরেও আমি ডিয়েগো আর্মান্ডো ম্যারাডোনা। আমি মনে করি না, তারা মেসির এই পেনাল্টি মিসের কারণে দুই পয়েন্ট খুইয়েছে।

যদিও মেসি নিজেই দলের ব্যর্থতার দায় কাঁধে নিয়েছেন। অন্যদিকে কোচকে ছেড়ে কথা বলেননি ম্যারাডোনা। কোচ হোর্হে সাম্পাওলিকে হুমকি দিয়ে ম্যারাডোনা বলেন, এভাবে খেললে আপনি আর্জেন্টিনায় ফিরতে পারবেন না। এটা খুবই অপমানজনক ফল। আইসল্যান্ডের খেলোয়াড়রা সব ১.৯ মিটারের মতো লম্বা জেনেও সেভাবে দলকে প্রস্তুত করা হয়নি। দলের এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই আমার ভীষণ রাগ হচ্ছে।

 



মন্তব্য