kalerkantho


ম্যাচ শেষে নিজেকেই দুষলেন মেসি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুন, ২০১৮ ১১:৩৪



ম্যাচ শেষে নিজেকেই দুষলেন মেসি

আর্জেন্টিনার বিশ্বকাপ যাত্রার পথে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। ম্যাচ শেষে সব দায় নিজের কাঁধেই নিলেন মেসি। খেলা শেষে বিশ্বকাপের মতো আসরে কিভাবে মেসির মতো ‘গোলমেশিন’ একেবারে তলানির একটি দলের গোলরক্ষকের হাতে ‘ধরা খেয়ে যান’, এ নিয়ে ভক্তদের মধ্যে চলছে নানা বিশ্লেষণ।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, আমি পেনাল্টি মিস করেছি। আমিই এর জন্য দায়ী কারণ আমার জন্য তিন পয়েন্ট পেলো না দল। এটা হয়ত সবকিছু পাল্টে দিবে। আমাদেরকে শান্ত থাকতে হবে।

মেসি বলেন, আমরা জয় দিয়ে শুরু করতে চেয়েছিলাম কেননা এটা আমাদের মনোবল চাঙ্গা করতো। কিন্তু এটা মাত্র শুরু এবং আমরা জানি কেউই আমাদের ছাড় দিবে না। পরের ম্যাচে আমরা জয়ের জন্য খেলবো।

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে একেবারে রক্ষণাত্মক খেলেছে আইসল্যান্ড। গোলের সুযোগ তৈরি না হওয়ার পেছনে এটিকে কারণ হিসেবে দাঁড় করিয়েছেন মেসি। তিনি বলেন, আজ সুযোগ তৈরি করতে কষ্ট হয়েছে। সর্বোচ্চ চেষ্টাটাই করেছি আমরা, শুধু গোলটাই পাওয়া হয়নি।

এদিকে শনিবার আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ড্রয়ের পর দোষারোপ করা হচ্ছে মেসিকে, কেবলই একটি পেনাল্টি মিসের জন্য। অথচ খুব দূরের স্মৃতি নয়, বিশ্বকাপের বাছাইপর্ব থেকেই ছিটকে পড়ার আশঙ্কা তৈরি হয়েছিলো আর্জেন্টিনার, সেই দুঃসময়ে ইকুয়েডরের আকাশছোঁয়া পর্বতচূড়ায় দলের হাল ধরলেন তিনি। মহাকাব্যিক পারফরম্যান্সে অসাধারণ এক হ্যাটট্রিকে বাঁচা-মরার লড়াইয়ে আর্জেন্টিনাকে নিয়ে পৌঁছে দিলেন বিশ্বকাপে।

শেষ পর্যন্ত যেই মেসির পায়ে ভর করে আরো একবার বিশ্বকাপ জয়ের স্বপ্নে রাশিয়া এসেছিল আর্জেন্টিনা, সেই মেসির পেনাল্টি মিসেই প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে হোচট খেল আর্জেন্টিনা।



মন্তব্য