kalerkantho


সমালোচনার মাঝেই যুক্তরাষ্ট্রে ঈদ করতে গেলেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৮ ১১:১৩



সমালোচনার মাঝেই যুক্তরাষ্ট্রে ঈদ করতে গেলেন সাকিব

সদ্য সমাপ্ত আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসানের নেতৃত্ব নিয়ে যখন প্রশ্ন তোলা হচ্ছে ঠিক সেই সময় পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে ঈদ করতে গেলেন তিনি। সেখান থেকে ঈদের ছুটির পর ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে সরাসরি যুক্ত হবেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

গতকাল সোমবার সন্ধ্যায় সোনারগাঁও হোটেলে বিসিবির ইফতার ও সালমা-রুমানা-জাহানারাদের সংবর্ধনা অনুষ্ঠান রেখেই সাকিবের তড়িঘড়ি হোটেল ত্যাগ করা জন্ম দিল কৌতূহলী প্রশ্নের। সেখানে উপস্থিত ছিলেন তিনি।

রাতেই ঢাকা ছেড়ে যাবার সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলায়না হাসান। সাকিবের স্ত্রী শিশিরের পরিবার আমেরিকা নিবাসী।

জাতীয় দলের ক্রিকেটার ও কোচকে বিসিবির পক্ষ থেকে স্বাগত ও বিদায় জানাতে যাকে সবসময় বিমানবন্দরে দেখা যায় সেই ওয়াসিম খান রাত ১২টার দিকে সাংবাদিকদের জানান, আমি সাকিবকে বিদায় জানাতে বিমানবন্দরে এসেছি। ১টা ৪০ মিনিটের ফ্লাইটে দুবাই হয়ে যুক্তরাষ্ট্র যাবেন সাকিব।

এদিকে সোমবার বিকেলে বিসিবির পরিচালক পর্ষদের সভায়, আফগানিস্তানের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে সাকিবের দল পরিচালনা নিয়ে বেশ উত্তপ্ত কথাবার্তা হয়েছে। কয়েকজন শীর্ষ পরিচালক, সাকিবের নেতৃত্ব গুণ নিয়ে প্রশ্ন তুলেছেন বলে জানা গেছে।

এর ফলে দেশের মাটিতে নতুন কোচের অধীনে অনুশীলন করা হবে না সাকিবের। কোচ স্টিভ রোডসের সঙ্গে অধিনায়ক সাকিবের দেখা হবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে।

উল্লেখ্য, আগামী ২৮ জুন থেকে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে তিন দিনের প্রস্তুতি ম্যাচ। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ০৪ জুলাই থেকে।



মন্তব্য