kalerkantho


মেসির সেরা আটে স্থান নেই রোনালদোর!

কালের কণ্ঠ অনলাইন   

৯ জুন, ২০১৮ ১৮:৫৫



মেসির সেরা আটে স্থান নেই রোনালদোর!

গত প্রায় এক দশক ধরে বিশ্ব ফুটবল দাপিয়ে বেড়াচ্ছেন দুজন। হয়ে উঠেছেন চিরপ্রতিদ্বন্দ্বী। পাঁচবার করে বর্ষসেরার খেতাব ভাগাভাগি করেছেন। মিডিয়া সবসময় তাদের পেছনে লেগেই থাকে। ফুটবল ও ফুটবলের বাইরে দুজনের সম্পর্ক খুব একটা উষ্ণ নয়। ক্রিশ্চিয়ানো রোনালদো তো বেশ কয়েকবারই নিজেকে বিশ্বের সেরা ঘোষণা করেছেন। আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি তেমন কিছু না বললেও, আসন্ন বিশ্বকাপে তার সেরা আট ফুটবলারের তালিকায় নাম নেই পর্তুগিজ সুপারস্টারের!

বিশ্বকাপের বাকী মাত্র ৫ দিন। বিশ্বজুড়ে ফুটবলপ্রেমীদের মনে হাজারো কৌতুহল। কে জিতবে বিশ্বকাপ? কোন কোন নতুন তারকার উত্থান হবে? বিশ্ব ফুটবলের তারকারা কি নিজেদের নামের সঙ্গে সুবিচার করতে পারবেন? এমনই হাজারো প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে বিশ্বজুড়ে। বিশেষ করে কোন কোন তারকারা বিশ্বকাপের মঞ্চে নিজেদের প্রমাণ করতে পারবেন তা নিয়ে জল্পনা বেশি। রাশিয়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে লিওনেল মেসিকে প্রশ্ন করা হয়েছিল বিশ্বকাপে তার ফেবারিট খেলোয়াড়দের বিষয়ে। মেসি নিজে মুখে ৮ ফুটবলারের নাম বলেন, যারা বিশ্বকাপে নজর কাড়তে পারেন।

অবাক করা বিষয় হলো, মেসির তালিকায় থাকা সেই ৮জনের মধ্যে নেই বিশ্ব ফুটবলের আরেক মহাতারকার রোনালদোর নাম! ওই স্প্যানিশ পত্রিকাকে মেসি বলেছেন, 'ব্রাজিলের নেইমার ও ফিলিপ কুতিনহোর কথা বলতে হবে। স্পেনের ইনিয়েস্তা, সিলভা আছে। বেলজিয়ামের এইডেন হ্যাজার্ড ও কেভিড ডি ব্রুন ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করছে। ফ্রান্সের আতোয়া গ্রিজম্যান, কিলিয়ান এমবাপে তো দারুণ!'

সাক্ষাতকারে মেসি একবারও রোনালদোর নাম উচ্চারণ করেননি। এমনকী তাকে যখন জিজ্ঞেস করা হয়েছিল রোনালদোর রিয়াল ত্যাগের গুঞ্জন নিয়ে; তখন 'এটা তার ব্যক্তিগত ব্যাপার' বলে এড়িয়ে যান বার্সেলোনার সুপারস্টার। ফুটবল অঙ্গনে এখন আলোচনা চলছে, স্রেফ পারস্পরিক বিরোধিকার জন্যই কি রোনালদোর নাম উচ্চারণ করলেন না আর্জেন্টিনা অধিনায়ক? দুর্দান্ত ফর্মে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো কি বিশ্বকাপে কিছুই দেখাতে পারবেন না?



মন্তব্য

shagor commented 8 days ago
dekha jak ki korte pare ????????