kalerkantho


আমার শরীরের ঘামে ফিরমিনোর ঠাণ্ডা লেগেছে : রামোস

কালের কণ্ঠ অনলাইন   

৮ জুন, ২০১৮ ১৬:০৩



আমার শরীরের ঘামে ফিরমিনোর ঠাণ্ডা লেগেছে : রামোস

ছবি : এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ওই একটি ম্যাচের পর ইংলিশ এবং মুসলিম ফুটবলপ্রেমীদের চোখের বিষ হয়ে গেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস। তার ফাউলেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। চোটের মাত্রা এতটাই যে, ৬ দিন পর শুরু হতে চলা রাশিয়া বিশ্বকাপে সালাহ খেলতে পারবেন কিনা তাতে সন্দেহ রয়েছে। অন্যদিকে সর্বত্র এবং সবসময় কানের কাছে 'সালাহ' 'সালাহ' শুনতে শুনতে বিরাট ক্ষেপেছেন রামোস।

মিডিয়ার ওপর ক্ষোভ ঝেড়ে তিনি বলেন, 'সালাহর চোট নিয়ে অনেক বাড়াবাড়ি হয়ে যাচ্ছে। আমি বারবার বলছি যে সেদিন সালাহই আমার হাত টেনে ধরেছিল। মাটিতে উল্টোভাবে পড়ে গিয়ে দুর্ভাগ্যজনকভাবে সে চোট পেয়েঠে। কিন্তু বলা হচ্ছে, আমিই নাকি সালাহর ওপর জুডোর কারাতে প্রয়োগ করেছি!'

রামোসের বিপক্ষে অভিযোগ এই একটা নয়; লিভারপুল গোলকিপার কারিয়াসের ইনজুরির জন্যও তাকেই দায়ী করা হচ্ছে! রিয়াল মাদ্রিদের ইতিহাস গড়ার ৩-১ গোলের জয়ে দুটি গোল হয়েছিল কারিয়াসের ভুলে। দুদিন আগে কারিসায়ের মার্কিন চিকিৎসকরা বলেছেন, রামোসের ধাক্কা খেয়ে নাকি তার মাথায় বেশ চোট লাগে। এই চোটে কিছুক্ষণের জন্য নাকি কারিয়াসের মস্তিষ্কের স্বাভাবিক প্রক্রিয়ায় বিঘ্ন সৃষ্টি হয়েছিল! তার মানে, সব দোষ রামোসের ঘাড়ে!

কারিয়াসের চোট নিয়ে এমন অভিযোগের জবাবে রামোস বলেন, 'এখন শুনছি আমার সঙ্গে ধাক্কা লেগে কারিয়াসের মাথায় সমস্যা দেখা দিয়েছিল। এরপর কী? ফিরমিনোই সম্ভবত বলতে বাকি রেখেছে যে আমার শরীরের ঘাম লেগে ওর ঠান্ডা লেগে গেছে!' তবে রামোসের কথায় কিছু আসে যায় না বলে উড়িয়ে দিয়েছেন ব্রাজিলীয় তারকা রবার্তো ফিরমিনো। তার বক্তব্য, রামোস যেহেতু চ্যাম্পিয়ন হয়েছে, সেহেতু সে যা খুশি বলতে পারে!



মন্তব্য