kalerkantho


'টাইম আউট' হয়ে ড্রেসিংরুম ভাংচুর পাকিস্তানি ক্রিকেটারের!

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুন, ২০১৮ ১৮:৫৬



'টাইম আউট' হয়ে ড্রেসিংরুম ভাংচুর পাকিস্তানি ক্রিকেটারের!

গুরুত্বপূর্ণ ম্যাচে আউট হওয়ার পর অনেক ব্যাটসম্যানই হতাশা থেকে আকাশের দিকে তাকান; মাথা নাড়ান কিংবা ব্যাট দিয়ে মাটিতে জোরে ঠুকে দেন। কিন্তু পাকিস্তানি ক্রিকেটার যা করলেন তা একটু বাড়াবাড়িই হয়ে গেল! বেচারা আউট হওয়ার পর সোজা গিয়ে ড্রেসিংরুমের জানালার কাঁচাই ভেঙে ফেললেন! ক্রিকেটার ফাওয়াদ আলম অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন।

ফাওয়াদ আলম ইংলিশ কাউন্টির ল্যাঙ্কাশায়ার লিগে ক্লিথেরোই ক্লাবের হয়ে খেলছেন। কোলনি ক্লাবের বিপক্ষে একটি ম্যাচে আম্পায়ার ফাওয়াদকে 'টাইম আউট' ঘোষণা করেছিলেন। এতেই প্রচণ্ড রেগে যান তিনি। গটগট পায়ে হেঁটে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যান। তার সমস্ত রাগ দিয়ে পড়ে জানালার কাঁচের ওপর। নিজের ব্যাটটা ছুড়ে মারেন জানালায়। তাতেই কাঁচ ভেঙে চুরমার!

এরপর এক দর্শক ড্রেসিং রুমের ভাঙা জানালার ছবি পোস্ট করেন টুইটারে। সেখানে লেখেন, 'টাইম আউট হয়ে ড্রেসিং রুমে ফিরে রাগের মাথায় জানালার কাচ ভেঙেছেন ফাওয়াদ।'

'টাইম আউট' ব্যাপারটা একটু পরিস্কার করা দরকার। আইসিসির কোড অব কনডাক্টের ৪০ নং ধরায় 'টাইম আউট' এর উল্লেখ আছে। কোনো ব্যাটসম্যান আউট হয়ে ড্রেসিং রুমে ফেরার তিন মিনিটের মধ্যে যদি পরের ব্যাটসম্যান ক্রিজে এসে পৌঁছতে ব্যর্থ হন, তাহলে পরের ব্যাটসম্যানকে 'টাইম আউট' ঘোষণা করতে পারেন আম্পায়ার। ফাওয়াদ কোলনি ক্লাবের বিপক্ষে তিন মিনিটের মধ্যে ক্রিজে আসতে ব্যর্থ হয়েছিলেন। অর্থাৎ তিনি একটি বল মোকাবেলা না করেই আউট!

যদিও ফাওয়াদ পুরো ব্যাপারটিই অস্বীকার করে বলেছেন, ‘ড্রেসিং রুমের কাচ ভাঙার ব্যাপারটি অনিচ্ছাকৃত। আমি আউট হয়ে ফিরে নিজের কিট ব্যাগের ওপর ব্যাট ছুড়ে ফেলি। সেটার কারণেই হয়তো কাচটা ভেঙেছে।'


মন্তব্য