kalerkantho


আহা ভালোবাসা! স্ত্রীর সেবায় ক্রিকেটকে বিদায় স্ট্রাউসের

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মে, ২০১৮ ১৫:০০



আহা ভালোবাসা! স্ত্রীর সেবায় ক্রিকেটকে বিদায় স্ট্রাউসের

আপনি যত বড় ক্রিকেট তারকাই হন না কেন, পরিবারটাই সবার আগে- টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজার এই উপলব্ধিটা বিশ্বের প্রায় সকল ক্রিকেটারদের জন্যই প্রযোজ্য। সাবেক ইংলিশ অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউস সেই থিওরিটা যেন আবার নতুন করে সবার সামনে তুলে ধরলেন। ক্রিকেট বোর্ডের চাকরি ছেড়ে দিলেন প্রিয়তমা স্ত্রীকে সেবা করার জন্য। 

জানা গেছে, গত ডিসেম্বরে ক্যান্সার ধরা পড়েছে স্ট্রাউসের স্ত্রী রুথ ম্যকডোনাল্ডের। ক্যান্সার মানেই গোটা পরিবারের ওপর বিপর্যয় নেমে আসা। স্ট্রাউসের ক্ষেত্রেও হয়েছে তাই। স্ত্রীকে সেবা করা আর ইংলিশ ক্রিকেট বোর্ডের পরিচালকের চাকরি একসঙ্গে চালিয়ে যাওয়া কঠিন হয়ে যাচ্ছিল। দুটির মধ্যে একটা বেছে নেওয়ার মতো অবস্থা হয় স্ট্রাউসের। শেষ পর্যন্ত চাকরি ছেড়ে দিয়ে প্রিয়তমা স্ত্রীকে দেখাশোনা করার সিদ্ধান্ত নেন ইংল্যন্ডের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

স্ট্রাউস বলেছেন, 'অনেকেই হয়তো জানেন, ডিসেম্বরে আমার স্ত্রী রুথের ক্যান্সার ধরা পড়েছে। সৌভাগ্যক্রমে এখনো পর্যন্ত তার চিকিৎসা ভালোই হয়েছে। তবে চিকিৎসার নতুন অংশটা যথেষ্ট চ্যালেঞ্জিং। শুক্রবার থেকে এই নতুন চিকিৎসা শুরু হতে যাচ্ছে। এই সময়ে আমাকে স্ত্রী ও পরিবারের পাশে থাকাটা খুবই প্রয়োজন।'

যদিও জানা গেছে, স্ট্রাউসের এই ক্রিকেট থেকে দূরে থাকাটা অনির্দিষ্ট হলেও দীর্ঘসময়ের জন্য নয়। স্ট্রাউসের অবর্তমানে ক্রিকেট পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন ইসিবির এলিট কোচিং স্টাফ সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার। স্ত্রী সুস্থ হলে আবারও ইংলিশ ক্রিকেটের সঙ্গে যুক্ত হবেন এই সাবেক টেস্ট অধিনায়ক।



মন্তব্য