kalerkantho


ওয়ালশকে পেয়েই মুশফিকের লাফ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মে, ২০১৮ ১৪:৪১



ওয়ালশকে পেয়েই মুশফিকের লাফ

ছবি : বিসিবি

ক্যারিবিয়ান কিংবদন্তি কোর্টনি ওয়ালশ উচ্চতায় ৬ ফিটের বেশি। স্বাস্থ্য তো আছেই। সেদিক দিয়ে বেশ ছোটখাট নিরীহ টাইপ দেখতে 'মি. ডিপেন্ডেবল' মুশফিকুর রহিম। তাই তাকে কোলে তুললে তেমন কোনো সমস্যা হওয়ার কথা নয় ওয়ালশের। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ালশকে পেয়ে এই কাণ্ড করে বসলেন মুশি। সোজা লাফ দিয়ে তার কোলে!

আফগানিস্তান সফর উপলক্ষে চলতি জাতীয় দলের ক্যাম্পে এই প্রথমবার এলেন বোলিং কোচ তথা ভারপ্রাপ্ত প্রধান কোচ কোর্টনি ওয়ালশ। গত ১৩ মে থেকে শুরু হয় এই ক্যাম্প। এতদিন ক্রিকেটারদের ফিটনেস দেখছিলেন ফিজিও মারিও ভিল্লাভারায়েন। তার ক্যাম্প শেষে চলছে স্কিল অনুশীলন। এর দায়িত্ব এতদিন ছিলেন ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। এবার ওয়ালশ এসে তাকে ভারমুক্ত করলেন। 

মুশফিক কোরে চড়লেন, তামিম ইকবাল মজা করতে ছাড়বেন কেন? ছবি : বিসিবি

ওয়ালশ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলায় আসতেই বেজায় খুশি হয়ে ওঠেন জাতীয় দলের ক্রিকেটাররা। সবার চোখে মুখে ছিল বাধভাঙা উচ্ছ্বাস। শুরুতেই মুশফিক এক লফে তার কোলে চড়ে বসেন। বাদ যাননি তামিম-মাহমুদউল্লাহও। এরপর সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ভারপ্রাপ্ত এই প্রধান কোচ। কুশল বিনিময় শেষে ওয়ালশ চলে আসেন কাজের কথা। ড্রেসিং রুমের সামনে দাঁড়িয়ে ব্রিফ করেন ক্রিকেটারদের। ব্রিফিংয়ে মূলতঃ আফগানদের বিপক্ষে রণকৌশল নিয়ে কথা বলেন ক্যারিবিয়ান পেস কিংবদন্তি। 

মজা করা শেষ, এবার আসা যাক কাজের কথায়। ছবি : বিসিবি

ব্রিফিংয়ের পর শুরু হয় কঠোর অনুশীলন। আফগানিস্তান সিরিজের স্কোয়াডের থাকা প্রায় সব ক্রিকেটার থাকলেও ছিলেন না কেবল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব আইপিএল খেলতে এখনও ভারতে, অন্যদিকে দুদিন আগে দেশে ফিরলেও মোস্তাফিজ এখনও সাতক্ষীরায়। ২৯ মে ভারতের বিমানে ওঠার আগে আরও দুই দিন অনুশীলন করবেন ক্রিকেটাররা। পরের দুই দিন বিশ্রাম। তবে সাকিব-মুস্তাফিজ এই ক্যাম্পে যোগ দেবেন কিনা সে সম্পর্কে কিছু জানা যায়নি।



মন্তব্য