kalerkantho


ব্যথায় বেড থেকে নামতে পারছি না : তাসকিন

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৮ ১০:০৪



ব্যথায় বেড থেকে নামতে পারছি না : তাসকিন

অফ ফর্ম আর চোটের কারণে আসন্ন আফগানিস্তান সিরিজ থেকে বাদ পড়েছেন তরুণ গতি তারকা তাসকিন আহমেদ। কিন্তু এবার জানা গেল, তার চোটের অবস্থা খুবই খারাপ! বিছানা থেকে নামতেও কষ্ট হচ্ছে তাসকিনের। মাঠে ফিরতে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে দলের সঙ্গে নিয়মিত জিম-রানিং, বোলিং-ফিল্ডিং অনুশীলন করে যাচ্ছেন। কিন্তু তার সুস্থতা পেতে আরও সময় লাগবে। আপাতত তার সমস্যার সমাধান খুঁজছেন বিসিবির চিকিৎসকরা।

গতকাল ফেসবুকে এক স্ট্যাটাসে তাসকিন লিখেন, 'এমন ব্যাক পেইন যে বিছানা থেকে নামতেও পারতেছি না। প্লিজ সবাই আমার জন্য প্রার্থনা করবেন, যাতে দ্রুত সুস্থ হয়ে উঠতে পারি।'

২৩ বছর বয়সী পেসারের এমন কী হলো যার জন্য এই স্ট্যাটাস দিতে হচ্ছে? নিঃসন্দেহে এটা দুশ্চিন্তার বিষয়। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, এমআর আই করে দেখা গেছে তাসকিনের চোটটা প্রাথমিক কিংবা এক্সট্রিম পর্যায়ের নয়। এমন নয় যে অপারেশন করতে হবে। তবে অপারেশনই এই ব্যথা নিরাময়ের উপায়। যেহেতু বিষয়টা এক্সট্রিম পর্যায়ে যায়নি, সেজন্য আপাতত অপারেশন কিংবা দেশের বাইরে নেওয়ার কথা ভাবছে না বিসিবি। সেক্ষেত্রে কী হবে তাসকিনের চিকিৎসা? কীভাবে মাঠে ফিরবেন তিনি?

দেবাশীশ চৌধুরী জানালেন, তাসকিনের পিঠের চোটটা ডিস্ক সম্পর্কিত। বড় সমস্যা হচ্ছে এটা নিয়ে কিছু অনুমান করা যায় না। আজ ভালো তো কাল খারাপ। ও অনুশীলনে আসছে, বোলিং করছে, আবার বাসায় গিয়ে ব্যথায় ভুগছে। আপাতত তাসকিনের ব্যথা সারাতে তাকে ইনজেকশন দেওয়া হবে। এজন্য হাসপাতালে ভর্তি হতে হবে। রাজধানীর গ্রিন রোডের একটি হাসপাতালে এই গতি তারকাকে নেওয়া হবে বলে জানান তিনি। দেবাশীশ চৌধুরী আরও বলে দিলেন, আপাতত লম্বা ফরম্যাটের ক্রিকেটে খেলানো যাবে না তাসকিনকে।



মন্তব্য