kalerkantho


ডি ভিলিয়ার্সের অবসর নিয়ে বিস্মিত ক্রিকেট লিজেন্ডরা!

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৮ ০৯:০৬



ডি ভিলিয়ার্সের অবসর নিয়ে বিস্মিত ক্রিকেট লিজেন্ডরা!

ছবি : এএফপি

পূর্ব কোনো ঘোষণা ছাড়াই হুট করেই সংবাদটা এল। আন্তর্জাতিক ক্রিকেট এজন্য প্রস্তুত ছিল না। সাম্প্রতিক সময়ের সেরা ব্যাটসম্যানদের একজনকে এত দ্রুত 'সাবেক' হিসেবে দেখতে হবে; সেটা কেউ কল্পনাও করতে পারেনি। এবিডি ভিলিয়ার্সের অবসর ঘোষণার পর ভক্তদের মতো বিস্মিত হয়ে পড়েছেন ক্রিকেট লিজেন্ডরা। ওয়ানডে ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০-এর ওপর গড় ও ১০০-এর ওপর স্ট্রাইক রেট নিয়ে অবসরে গেছেন এই বিধ্বংসী ব্যাটসম্যন। তার বিদায়ে সোশ্যাল সাইটে নিজেদের বিস্ময় ও ভালোলাগা প্রকাশ করেছেন সাবেক ও বর্তমান ক্রিকেট লিজেন্ডরা।

শচীন টেন্ডুলকার : মাঠের খেলার মতো মাঠের বাইরেও ৩৬০ ডিগ্রি সাফল্যের প্রত্যাশা তোমার জন্য। তোমার অভাব সবাই অবশ্যই বোধ করবে। এবি, তোমার প্রতি আমার শুভকামনা।

মাহেলা জয়াবর্ধনে : সেরাদের একজন! এবি তোমার জন্য শুভকামনা। অসাধারণ খেলোয়াড়; কিন্তু সবার আগে অসাধারণ মানুষ।

অ্যালান ডোনাল্ড: এবির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা শুনে ধাক্কা খেয়েছি। কিন্তু এটাই জীবন এবং ওর মনে হয়েছে এখনই সরে যাওয়ার সময়। তোমার অসাধারণ সব ম্যাচ জেতানো পারফরম্যান্স, দারুণ অধিনায়কত্ব এবং বিশেষ করে তোমার মানবিকতার জন্য ধন্যবাদ।

শহীদ আফ্রিদি : আমার সবচেয়ে আকাঙ্খিত উইকেটের একটি ছিলে তুমি। অধিকাংশ সময়ই তোমাকে আউট করা কঠিন চ্যালেঞ্জ ছিল। অসাধারণ এক ক্যারিয়ারের জন্য অভিনন্দন, এবি।

মার্ক বাউচার : প্রোটিয়াদের হয়ে এই তরুণের প্রথম দিনটা আমার এখনো মনে আছে। সে অসাধারণ এক মানুষ হিসেবে খেলোয়াড়দের কাছে অনুপ্রেরণায় পরিণত হয়েছে। এবি, তুমি দেশ, সতীর্থ ও ভক্তদের জন্য যা ছিলে এবং যা করেছ, তার তুলনা নেই।

মাইকেল ভন : আন্তর্জাতিক ক্রিকেটের জন্য খুবই হতাশাজনক ঘটনা। আমি তিনটি সংস্করণই যেভাবে খেলতে চাইব, এবি ছিল তার অবিশ্বাস্য এক বিজ্ঞাপন। অসাধারণ অসাধারণ এবং অসাধারণ এক খেলোয়াড়। আমার দেখা সেরা তিন ক্রিকেটারের একজন।

লোকেশ রাহুল : 'ক্রিকেট খুব সহজ খেলা রাহুল। তুমি এভাবে যত সময় রাখতে পারবে, খেলাটাও তোমাকে এর প্রতিদান দেবে।' আমার যখন ২১ বছর, তখন এই মহান মানুষটা এই উপদেশ দিয়েছিল। তুমি সব সময় আমার প্রিয় ক্রিকেটার হয়ে থাকবে এবি ডি ভিলিয়ার্স। ধন্যবাদ এবি।

হার্শা ভোগলে : আমি কিছুদিন আগেই একটা ব্লগে বলেছিলাম এবি ডি ভিলিয়ার্সই লারার যোগ্য উত্তরসূরি। সে যদি জিজ্ঞেস করে, 'আমি কি ক্রিকেটকে আনন্দ দিতে পেরেছি?' তখন প্রবল চিৎকারে জবাব আসবে, 'হ্যাঁ, হ্যাঁ!'



মন্তব্য