kalerkantho


লুঙ্গিতে ভরসা পাচ্ছেন ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৮ ১৭:১৭



লুঙ্গিতে ভরসা পাচ্ছেন ধোনি

শুরু হয়ে গেল আইপিএলের একাদশ আসরের প্লে-অফ রাউন্ড। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আজ মঙ্গলবার মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুর্দান্ত টিম হায়দরাবাদের বিপক্ষে লড়তে ধোনির দল সবচেয়ে বড় ভরসা পাচ্ছে লুঙ্গি এনগিডির ওপর। এই প্রোটিয়া পেসার সর্বশেষ ম্যাচে ১০ রানে ৪ উইকেট নিয়ে নিজের স্বরূপ দেখিয়েছেন।

এই ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনিকে চিন্তায় রাখবে তার বোলারদের করা শেষ ওভারগুলো। যেখানে প্রচুর রান তুলছেন ব্যাটসম্যানরা। যে দল সমস্যা কাটিয়ে উঠতে পারবে, প্লে-অফে তাদেরই উঠে যাওয়ার সম্ভাবনা বেশি। ধোনিকে অবশ্য স্বস্তি দিতে পারে তার পেসার লুঙ্গি এনগিডির ছন্দ। অথচ এনগিডির কোনও ধারণাই ছিল না যে তাকে কেউ আইপিএল নিলামে কিনবেন!

এই পেসার বলেছেন, 'আমি কখনও ভাবিইনি আইপিএলে খেলতে পারব। তাই চেন্নাই আমাকে নেওয়ায় চমকে গিয়েছিলাম। চেন্নাইয়ের কোচেরা এবং ধোনি আমাকে যে ভাবে সাহায্য করেছে, তাতে আমি অভিভূত।'

আইপিএলের মঞ্চে খেলার সুযোগ পেয়ে কৃতিত্ব এনগিডি। বলছেন, 'এই রকম বিশাল সংখ্যক দর্শকের সামনে আমি কখনও খেলিনি। আইপিএলের মতো মঞ্চেই প্রমাণ হয়ে যায় এক জন কত বড় ক্রিকেটার। এ রকম একটা মঞ্চে নিজেকে প্রমাণ করতে পেরে খুব ভালো লাগছে।'

তবে চেন্নাইয়ের সমস্যা হতে পারে মিডল অর্ডার ব্যাটিং। সুরেশ রায়না সে রকম ছন্দে নেই। বিদেশি ব্যাটসম্যান হিসেবে যে দুজনকে খেলানো হচ্ছে সেই ফাফ ডুপ্লেসিস এবং স্যাম বিলিংস, কেউই রানের মধ্যে নেই। ফলে পুরো দায়িত্বটা গিয়ে পড়ছে ধোনির ওপর। ঠিক যেমন হায়দরাবাদ ব্যাটিংকে টানছেন অধিনায়ক উইলিয়ামসন। তবে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন সাকিব-ধাওয়ান-পাঠানরা। সাকিব আবার বোলিংয়ে নিয়মতি জাদু দেখিয়ে যাচ্ছেন। তাই সাকিবকে নিয়ে আলাদা করে ভাবতেই হচ্ছে ধোনিদের।



মন্তব্য