kalerkantho


হোয়াইটওয়াশের দুঃসহ স্মৃতি নিয়েই দেশে ফিরছে টাইগ্রেসরা

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১৪:৪১



হোয়াইটওয়াশের দুঃসহ স্মৃতি নিয়েই দেশে ফিরছে টাইগ্রেসরা

ছবি : টুইটার

শুরু থেকে শেষ- কোনো পর্যায়েই দক্ষিণ আফ্রিকা সফর রাঙাতে পারল না বাংলাদেশ নারী ক্রিকেট দল। মাঝে কিছু ম্যাচে প্রতিরোধ গড়েছিল। জয়ের সম্ভাবনা সৃষ্টি করেছিল। কিন্তু দিনশেষে হিসাব হয় জয়-পরাজয়ের। সেই হিসাবে গড়মিল করে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হলো টাইগ্রেসরা।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজে সবকটি ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছিল মেয়েরা। রবিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রানে হেরেছে তারা। ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই লিজেলি লিকে হারায় দক্ষিণ আফ্রিকা। দ্রুত ফিরেন সুনে লুস। অধিনায়ক ড্যান ফন নিকার্ক বিদায় নেন ১২ রান করে। দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন তাজমিন ব্রিটস। ২২ বলে তিনটি চারে এই ওপেনার ফিরেন ২৯ রান করে। ১৮ রানে ২ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার সালমা। রুমানা ১৩ রানে নেন ১ উইকেট।

বৃষ্টির জন্য ৯ ওভারে নেমে আসা ম্যাচে ৬৫ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় অতিথিরা শুরু করে মেডেন দিয়ে। সেভাবে তাদের ইনিংস গতি পায়নি কখনও। আগের ম্যাচে ফিফটি পাওয়া শামীমা সুলতানা ফিরেন ১৭ বলে ১২ রান করে। দুই অঙ্কে যেতে পারেননি মুর্শিদা খাতুন, ফারজানা হক, রুমানা আহমেদ ও নিগার সুলতানা। ফাহিমা খাতুন অপরাজিত থাকেন ১০ রানে। শেষ পর্যন্ত তাড়ায় ৬ উইকেটে ৪১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।


মন্তব্য