kalerkantho


শিরোপা জিতে র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১১:০১



শিরোপা জিতে র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল

ছবি : এএফপি

বর্তমান চ্যাম্পিয়ন আলেক্সান্দার জেভরেভকে পরাজিত করে রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতেছেন রাফায়ের নাদাল। রোববার ইতালির রাজধানীতে অনুষ্ঠিত ফাইনালে মাত্র দুই ঘন্টার লড়াইয়ে নাদাল ৬-১, ১-৬, ৬-৩ গেমে জেভরেভকে পরাজিত করে শিরোপা দখল করেন। আর এই জয়ে আবারো বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন এই স্প্যানিয়ার্ড।

জার্মান দ্বিতীয় বাছাই জেভরেভ তৃতীয় সেটে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকার পরে বৃষ্টির কারণে খেলা কিছুক্ষণের জন্য বন্ধ ছিল। শীর্ষ বাছাই নাদাল এই সুযোগে নিজেকে ফিরিয়ে এনে শেষ ৫ ম্যাচ জিতে ক্যারিয়ারের ৩২তম মাস্টার্স শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। ৩১ বছর বয়সী নাদাল এই শিরোপার মাধ্যমে আবারো প্রমাণ করলেন রোলা গ্যাঁরোতে তিনিই হট ফেবারিট। আগামী রবিবার থেকে শুরু হতে চলা ফ্রেঞ্চ ওপেনে ১১তম শিরোপা জয়ের লক্ষ্যে নাদাল কোর্টে নামবেন।

এদিকে ২১ বছর বয়সী জেভরেভ টানা ১৩ ম্যাচ জয়ের ধারা বজায় রেখে ফাইনালে খেলতে নেমেছিলেন। এর মধ্যে ছিল গত সপ্তাহে মাদ্রিদ ওপেনের শিরোপা। যদিও রোববারের ফাইনালের পরে নাদালের বিপক্ষে এ পর্যন্ত পাঁচবারের মোকাবেলায় একবারও জিততে পারেননি এই জার্মান তারকা।

ম্যাচ শেষে নাদাল বলেছেন, 'বৃষ্টির বিরতিটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমি বুঝতে পারিনি এটা আমাকে সহযোগিতা করবে। সেখান থেকে এভাবে ফিরতে পারবো মনে করিনি। আমি সত্যিই আনন্দিত। রোমে আটবার জেতার অনুভূতি সত্যিই বিশেষ কিছু। এর ব্যাখ্যা দেয়া কঠিন। আবারো এখানে জিততে পারলে মন্দ হবে না। রোলা গ্যাঁরোতে যাবার আগে এখানে জয়টা গুরুত্বপূর্ণ ছিল। জেভরেভও দারুন খেলেছে, টানা এতগুলো ম্যাচে জয়ী হওয়াটা মোটেই সহজ নয়। 


মন্তব্য