kalerkantho


যে দুই কারণে বাদ পড়লেন তাসকিন

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১৬:৩৯



যে দুই কারণে বাদ পড়লেন তাসকিন

বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত এই তারকাকে নিয়ে আলোচনা-সমালোচনা সবসময়ই হয়ে থাকে। যার প্রধান কারণ, দারুণ প্রতিভা থাকার পরেও তার ফর্মহীনতা। একই সমস্যা আছে সাব্বির আর সৌম্য সরকারেরও। সম্প্রতি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া তাসকিন আর সৌম্যর মাঝে পার্থক্য হলো, আসন্ন আফগানিস্তান সিরিজে একজন আছেন; অপরজন নেই। কিন্তু কেন নেই তাসকিন? 

আগে থেকেই ক্রিকেটপাড়ায় গুঞ্জন ছিল,পিঠের ব্যথায় আক্রান্ত তাসকিন সম্ভবত বাদ পড়তে যাচ্ছেন। কিন্তু এটাই একমাত্র কারণ নয়। দল ঘোষণার পর সাংবাদিকদের এসব প্রশ্নের জবাব দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তাসকিনের বাদ পড়া নিয়ে তিনি বললেন, 'চোট এবং পারফরম্যান্সের কারণেই তাসকিনকে বাদ দেওয়া হয়েছে। সে নিদাহাস ট্রফিতে গিয়েই চোটে পড়েছিল। তবে চোটটা বেশ আগের। চোট থেকে সেরে ওঠার চেষ্টা করছে তাসকিন। আমাদের বিশ্বাস হয়তো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে সেরে উঠবে।'

অবশ্য তাসকিন নিজেও সম্প্রতি গণমাধ্যমের কাছে বলেছিলেন, আপাতত তার সব মনযোগ নিজের ফিটনেস নিয়ে। ইনজুরি কাটিয়ে শতভাগ সুস্থ হতে চান এই গতি তারকা। তাছাড়া এগারর ওপর ইকনোমিতে নিদাহাস ট্রফিতে ২ উইকেট নিয়ে ছিটকে গেছেন তিনি। মূলতঃ এটাই তাসকিনের বাদ পড়ার কারণ। কেননা, অল-রাউন্ডার মেহেদী মিরাজ পুরোপুরি ফিট না হওয়ার পরেও তাকে ১৫ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে পারফর্মেন্সের কারণে। তাসকিন এই পারফর্মেন্সের কারণেই ছিটকে গেলেন।



মন্তব্য