kalerkantho


অবশেষে ফেরা হলো মোসাদ্দেকের

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১৪:১৭



অবশেষে ফেরা হলো মোসাদ্দেকের

ফাইল ছবি

চোখের সমস্যার কারণে ক্যারিয়ারের ঊষালগ্নে বড় একটা ধাক্কা খেয়েছিলেন তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকার পর কয়েকদিন আগে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন তিনি। এটা নিয়ে গণমাধ্যমে বেশ সমালোচনা হয়েছিল। অবশেষে জাতীয় দলে ফেরা হলো এই তরুণের। আফগানিস্তান সিরিজ উপলক্ষে ঘোষিত ১৫ সদস্যের দলের তিনি একজন।

আজ রবিবার দুপুরে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোখের সমস্যার কারণে গত বছরের জুন থেকে বাংলাদেশ দলের বাইরে ছিলেন মোসাদ্দেক। এরপর সুস্থ হয়ে চলতি বছরের শুরুতে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে আবারো জাতীয় দলে ফিরেন তিনি। তবে এক বছর পর টি-টোয়েন্টি দলে ডাক পেলেন এই ডান-হাতি।

গত বছরের এপ্রিলে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন মোসাদ্দেক। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৬টি টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ৯৯ রান ও বল হাতে ২টি উইকেট নিয়েছেন এই তরুণ। এছাড়াও জাতীয় দলের হয়ে ২টি টেস্ট ও ১৮টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

এছাড়া নিদাহাস ট্রফিতে পাঁচ ইনিংসে ৫০ রান করার পরও আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দলে জায়গা ধরে রেখেছেন সৌম্য। এছাড়া ঐ সিরিজে এক ম্যাচ খেলে আবু হায়দার রনি এবং পুরো টুর্নামেন্টে সাইড বেঞ্চে বসে থেকেও আবু জায়েদ নিজেদের জায়গা ধরে রেখেছেন। নিদাহাস ট্রফির দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান ইমরুল কায়েস, পেসার তাসকিন আহমেদ ও উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।



মন্তব্য