kalerkantho


এফ এ কাপ জিতল চেলসি

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১০:০১



এফ এ কাপ জিতল চেলসি

চেলসির জার্সিতে ৩০০তম ম্যাচ স্মরণীয় করে রাখলেন এডেন হ্যাজার্ড। তার একমাত্র গোলেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে অষ্টম বারের মতো এফ এ কাপ জিতল চেলসি। শেষ মৌশুমে প্রিমিয়র লিগ জয়ের পর চেলসিকে এবার এফ এ কাপ ট্রফি উপহার দিলেন কোচ আন্তেনিও কন্তে। অন্যদিকে ট্রফিলেস থেকে মৌশুম শেষ করল মোরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের ২২ মিনিটে ম্যান ইউ ডিফেন্ডার ফিল জোন্স, হ্যাজার্ডকে ফাউল করলে পোনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে গোলের সুযোগ পেয়ে তা হাতছাড়া করেননি হ্যাজার্ড। শেষ পর্যন্ত হ্যাজার্ডের সেই গোলই পার্থক্য গড়ে দেয়। ০-১ ব্যবধানে ম্যাচ হারে ইউনাইটেড।

প্রথমার্ধে হ্যাজার্ডের গোলে ১-০ এগিয়ে থেকে মাঠ ছাড়ে চেলসি। দ্বিতীয়ার্ধে এরপর চেলসির রক্ষণ ভেদ করে গোলের দরজা খুলতে পারেনি ইউনাইটেড। অবশ্য অ্যালেক্সিস সানচেজের কল্যাণে রেড ডেভিলরা একবার জালের দেখা পেয়েছিলো। কিন্তু অফসাইডের খাড়ায় পড়ে বাতিল হয় সেই গোল।

ফাইনাল হারায় নেটিজেনের রোষের মুখে পড়েন ইউনাইটেডের জোন্স। বক্সের ভিতর জোন্সের কড়া ট্যাকেল নিয়ে সোশাল মিডিয়ায় শুরু হয় জোর সমালোচনা। ম্যান ইউ সমর্থকদের অনেকেই মনে করছেন নির্বোধের মতো পেনাল্টি উপহার দিয়ে ম্যান ইউকে ম্যাচ হারিয়ে দিয়েছেন জোন্স।

কেন তাকে লাল কার্ড দেখানো হল না সেই নিয়েও প্রশ্ন তুলেছেন সমর্থকরা। বিপদজনক ট্যাকেলের জন্য রেফারি অবশ্য তাকে হলুদ কার্ড দেখিয়েই ছেড়ে দেন। অনেকে আবার এই ফাউলের জন্য জোন্সকে অন্ধ ঘোড়ার চেয়েও খারাপ বলে বিদ্রুপ করেছেন।



মন্তব্য