kalerkantho


'ব্যক্তিগত কারণে' বিশ্ব একাদশে খেলবেন না সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মে, ২০১৮ ১৮:৩২



'ব্যক্তিগত কারণে' বিশ্ব একাদশে খেলবেন না সাকিব

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট স্টেডিয়াম মেরামতে তহবিল গঠনের লক্ষ্যে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি ম্যাচে খেলবেন না বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসান এবং তামিম ইকবালের। তামিমের খেলা এখন পর্যন্ত নিশ্চিত হলেও সাকিব ব্যক্তিগত কারণে নিজের নাম প্রত্যাহার করেছেন। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

আগামী ৩১ মে 'ক্রিকেটের মক্কা' খ্যাত লর্ডসে অনুষ্ঠিত হবে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচটি। সাকিবের জায়গায় বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন নেপালের উঠতি লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে। বিশ্ব একাদশের হয়ে অধিনায়ক সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান। এতে আরও খেলবেন  দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, শোয়েব মালিক, শহীদ আফ্রিদির মতো তারকা খেলোয়াড়েরা।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম। এর মধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে এই চ্যারিটি ম্যাচের আয়োজন করা হয়েছে। কার্লোস ব্রাফেটের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজও তাদের দল ঘোষণা করেছে। যাতে আছেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রির মতো টি-টোয়েন্টির ফেরিওয়ালারা।



মন্তব্য