kalerkantho


ইসরায়েলি ফুটবল ক্লাবের নামকরণ হলো ট্রাম্পের নামে!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০১৮ ১৯:৩০



ইসরায়েলি ফুটবল ক্লাবের নামকরণ হলো ট্রাম্পের নামে!

ছবি : টুইটার

মার্কিন-ইসরায়েল বন্ধুত্ব নতুন কিছু নয়। এই বন্ধুত্বের জেরে রাজনৈতিকভাবে সবসময় লাভবান হয়ে আসছে ইসরায়েল। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণা অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রের ইসরায়েলি দূতাবাস জেরুজালেমে সরিয়ে আনার আনুষ্ঠানিক কাজ প্রায় সম্পন্ন হয়েছে। তারই 'কৃতজ্ঞতা' স্বরূপ এবার ইসরায়েলের একটি ফুটবল ক্লাবের নামকরণ করা হলো ডোনাল্ড ট্রাম্পের নামে!

দ্য গার্ডিয়ান জানিয়েছে, জেরুজালের ক্লাব 'বেইতার জেরুজালেম' নাম বদলে 'বেইতার ট্রাম্প জেরুজালেম' করে দিয়েছে! রবিবার ক্লাবটির কর্মকর্তাদের শীর্ষপর্যায়ের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টের মাধ্যমে ক্লাবটি ঘোষণা করেছে, 'এখন থেকে এই নামেই পরিচিত হবে আমাদের ক্লাব।

ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, 'প্রেসিডেন্ট ট্রাম্পের সাহসিকতার প্রতি ইসরায়েলের মানুষের ভালোবাসা সবসময়েই অটুট থাকবে। ক্লাবটির চেয়ারম্যান এবং মালিক এলি তাবিব সিদ্ধান্ত নিয়েছ, আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে যিনি ইতিহাস সৃষ্টি করেছেন, তার নামটি ক্লাবের নামের মাঝে বসানোর জন্য। এখন থেকে ক্লাবটির না বেইতার ট্রাম্প জেরুজালেম।'

উল্লেখ্য, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছেন ট্রাম্প। জেরুজালেমে মার্কিন দুতাবাস সরিয়ে আনার ভিক্ষোভে ইতিমধ্যেই ৩৭জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন বলে খবর পাওয়া গেছে। বেইতার ক্লাবটি এক ম্যাচ হাতে রেখে ইসরায়েলি লিগে দ্বিতীয় বিভাগে খেলছে। ইতোমধ্যে তারা আগামী মৌসুমের ইউরোপের দ্বিতীয় সেরা ইউরোপা লিগেও সরাসরি খেলার সুযোগ করে নিয়েছে।


মন্তব্য