kalerkantho


রোনালদোর বাইসাইকেল কিক 'নকল করলেন' মেসি (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

৫ মে, ২০১৮ ২০:৫৫



রোনালদোর বাইসাইকেল কিক 'নকল করলেন' মেসি (ভিডিওসহ)

জুভেন্তাসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচটির কথা মনে আছে? না, ওই ম্যাচ এত সহজে ভুলে যাওয়ার কোনো কারণ নেই। গোলপোস্টে তখন বিশ্বের সেরা গোলকিপার জিয়ানলুইজি বুফন। তাকে ফাঁকি দিয়ে অতিমানবীয় বাইসাইকেল কিকে বল জালে জড়ানো ক্রিশ্চিয়ানো রোনালদোর পক্ষেই সম্ভব ছিল। হতবাক বুফন এগিয়ে এসে জড়িয়ে ধরেন প্রতিপক্ষ তারকাকে। স্তব্ধ হয়ে যায় স্টেডিয়াম। কিন্তু শুধু রোনালদো নন; তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও পারেন এই বাইসাইকেল কিক!

গত এপ্রিলে জুভেন্তাসের বিপক্ষে রোনালদোর ওই গোলটিকে বলা হচ্ছে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সেরা গোল। এটা শুনেই হয়তো কিঞ্চিত হলেও হিংসা হচ্ছে আর্জেন্টাইন ফুটবল জাদুকরের। প্রতিদ্বন্দ্বী বলে কথা...। তাই বার্সা মহা তারকা এবার বাইসাইকেল কিক শেখার মিশনে নেমেছেন। রবিবারের এল ক্ল্যাসিকোতেই হয়তো তার পায়ে এই জাদুকরী কিক দেখা যেতে পারে। সে জন্যই কি আজ ইন্টারনেটে ভিডিও আপলোড করে দিলেন মেসি? হতে পারে; আবার না ও হতে পারে। যদিও বাইসাইকেল কিক বলে কয়ে করা প্রায় অসম্ভব।

ক্যাম্প ন্যুতে বার্সেলোনার অনুশীলনের সময় মেসির এই বাইসাইকেল কিকের ভিডিওটি ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। একজন সতীর্থের কাছ থেকে পাস পেয়ে বাঁ পায়ের টোকায় বলটা প্রথমে মাথার ওপরে তুলেন মেসি। তারপর এক লাফে নিজেকে শূন্যে ছুড়ে নিখুঁত শটে গোলকিপারের বাঁ পাশ দিয়ে বল পাঠালেন জালে। এরপর উদযাপনের প্রস্তুতিও সেরে ফেলেন সতীর্থদের সঙ্গে হাত মিলিয়ে। সোশ্যাল সাইটে এই গোলের ভিডিও দেখে অনেকেই বলছেন, রোনালদোর নকল করেছেন মেসি। এটাকে কি নকল বলা যায়? রোনালদোর আগে জ্লাটান ইব্রাহিমোভিচও এভাবে গোল করেছেন। অবশ্য, এল ক্ল্যাসিকোর আগে কত কথাই তো ছড়ায়.... তাই না?

দেখুন ভিডিও: 


মন্তব্য