kalerkantho


যেভাবে তামিমের ব্যাট অধিনায়ক রুমানার হয়ে গেল

কালের কণ্ঠ অনলাইন   

২৬ এপ্রিল, ২০১৮ ১৭:৫২



যেভাবে তামিমের ব্যাট অধিনায়ক রুমানার হয়ে গেল

এই ব্যাট দেখলে না চেনার কোনো কারণ নেই। এই ব্যাট দিয়ে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এই ব্যাট দিয়েই দলের প্রয়োজনে অসাধারণ সব ইনিংস উপহার দেন এই বাঁহাতি ওপেনার। সেই 'সিএ' ব্র্যান্ডের ব্যাটটি এখন জাতীয় নারী ওয়ানডে দলের অধিনায়ক রুমানা আহমেদের সম্পত্তি। কিন্তু তামিমের ব্যাট রুমানার হাতে আসার পেছনেও একটা গল্প আছে।

অল-রাউন্ডার রুমানাও একই ব্র্যান্ডের ব্যাট ব্যবহার করেন। ছেলেদের মতো মেয়েদের ক্রিকেটে এত টাকার ছড়াছড়ি নেই। দুটি ব্যাট ছিল রুমানার। একটি কয়েকদিন আগে ভেঙে গেছে, আরেকটি অবিশ্বাস্যভাবে মিরপুরের ক্রীড়াপল্লি থেকে চুরি হয়ে গেছে। এদিকে একদিন পরই ২৮ এপ্রিল দল নিয়ে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দিতে হবে রুমানাকে। কী করা যায় ভাবতে ভাবতে রুমানার মনে পড়ল তামিমের কথা। তামিম ইকবালও তো একই ব্যাট দিয়ে খেলেন।

সাথে সাথে তার কাছে যান রুমানা। তামিমের একটা ব্যাট কিনতে চান তিনি। কিন্তু পুরুষ দলের দেশসেরা ওপেনার নারী দলের অধিনায়কের কাছে ব্যাট বিক্রি করবেন কেন? তিনি নিজের প্রিয় ব্যাটটা রুমানাকে উপহার হিসেবে দিয়ে দিলেন। মুগ্ধ রুমানা ব্যাট নিয়ে ফিরে আসেন। সংবাদমাধ্যমের কাছে বলেন, 'ভাবিনি ভাইয়া আমাকে এটা উপহার দেবে! এটা আমার কাছে এখন অনেক মূল্যবান। যক্ষের ধন বলতে পারেন। আমি চেষ্টা করব ব্যাটটার সম্মান রাখতে।'

ফুটবলে পুরুষরা ধারাবাহিকভাবে ব্যর্থ হলেও মেয়েরা কিন্তু একের পর এক সাফল্য এনে দিচ্ছে। এবার পুরুষ ক্রিকেট দলের পাশাপাশি রুমানাদের সাফল্য এনে দেওয়ার পালা।


মন্তব্য