kalerkantho


'রানমেশিন' লিটনের ঝড়ো সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৮ ১৭:২৪



'রানমেশিন' লিটনের ঝড়ো সেঞ্চুরি

ছবি: লিটন দাসের ফেসবুক পেইজ

খারাপ সময় কাটিয়ে দুর্দান্তভাবেই ফিরছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। ঘরোয়া লিগে রানের ফুলঝুড়ি ছোটাচ্ছেন। সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচগুলোতেও তার পারফর্মেন্স ভালো। চলতি বিসিএলের শেষ রাউন্ডে আজ বুধবার ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। তার ব্যাট ভর করে মধ্যাঞ্চলকে ভালোই জবাব দিচ্ছে পূর্বাঞ্চল।

আগে ব্যাট করতে নেমে আব্দুল মজিদের (২০৫) ডাবল সেঞ্চুরি এবং সাদমান ইসলামের (১১২) সেঞ্চুরিতে ভর করে ৫৪৬ রানের পাহাড় গড়ে মধ্যাঞ্চল। দুই সেঞ্চুরিয়ানই আহত অবস্থায় মাঠ ছেড়ে আবারও ফিরে এসে সেঞ্চুরি করেন। শুভাগত হোমও এদিন ৭৬ বলে ৭১ রানের ইনিংস খেলেন। এই রান পাহাড় তাড়া করতে যে শুরুটার দরকার ছিল, পূর্বাঞ্চলকে তা এনে দেন লিটন দাস।

লিটনের সঙ্গী বিপিএল তারকা মেহেদী মারুফ অবশ্য মাত্র ১৩ রানে প্যাভিলিয়নে ফিরেন। তবে দুর্দান্ত লিটন ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে ৯০ বলে ১৭টি চার এবং ১ ছক্কায় স্পর্শ করেন তিন অংক। দিন শেষে তিনি ১২৫ বলে ১৩৯ রানে অপরাজিত আছেন। বাউন্ডারির তালিকায় যুক্ত হয়েছে আরও ৪টি চার। তার সঙ্গী আফিফ হোসেন অপরাজিত আছেন ৩১ বলে ৩১ রান করে। দিনশেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ২৪৬।

উল্লেখ্য, বিসিএলে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লিটন। ১০ ইনিংসে ৮৬.৪২ গড়ে তার সংগ্রহ ৬০৫ রান। অন্যদিকে ৯ ইনিংসে ৯০.৬২ গড়ে ৭২৫ রান করে শীর্ষে আছেন প্রথম শ্রেণির তারকা তুষার ইমরান। আজকের অপর সেঞ্চুরিয়ান সাদমান ৫০০ রান নিয়ে আছেন তিন নম্বরে। আজকের ম্যাচটি ছিল লিটনের প্রথম শ্রেণির ক্যারিয়ারের ৫০তম ম্যাচ।



মন্তব্য