kalerkantho


ফাইনালে ওঠার লড়াইয়ে কাল বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৮ ২০:৫০



ফাইনালে ওঠার লড়াইয়ে কাল বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল ‘বি’-গ্রুপের রানার্সআপ দল কিরগিজস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।
মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের দু’টি সেমিফাইনালই অনুষ্ঠিত হবে আগামীকাল। বিকেল ৫টায় খেলবে বাংলাদেশ ও কিরগিজস্তান এবং বিকেল ৩টায় দ্বিতীয় সেমিতে লড়বে তুর্কিমেনিস্তান ও নেপাল।
বর্তমান চ্যাম্পিয়ন ও স্বাগতিক হিসেবে বাংলাদেশের ম্যাচের ওপরই স্পট লাইট থাকবে সমর্থকদের। বাংলাদেশের ম্যাচে স্টেডিয়াম ভর্তি দর্শক থাকছে প্রতিদিনই। আগামীকালও এর ব্যতিক্রম হবে না। বাংলাদেশ সেমিফাইনালে খেলছে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেই।
কারণ ‘এ’-গ্রুপে বাংলাদেশ অসাধারণ খেলে নেপাল ও মালদ্বীপকে বীরের বেশে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ এবং মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়েছিল। অন্যদিকে কিরগিজস্তান ‘বি’ গ্রুপ থেকে আজই সেমিফাইনাল নিশ্চিত করে। গ্রুপের শেষ ম্যাচে ৩-২ সেটে উজবেকিস্তানকে হারায় তারা। তবে প্রথম ম্যাচে ০-৩ সেটে তুর্কিমেনিস্তানের কাছে শোচনীয় ভাবে হেরেছিল কিরগিজস্তান।
দিনের প্রথম সেমিফাইনালে তুর্কমেনিস্তানের প্রতিপক্ষ নেপাল। তুর্কমেনিস্তান তাদের গ্রুপের দুটি ম্যাচেই দারুণ খেলে অপরাজিত থেকে সেমির টিকিট পায়। তুর্কিমেনিস্তান গ্রুপ পর্বে ৩-০ সেটে কিরগিজস্তানকে ও উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়।
আর নেপাল ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়ে ফাইনালের ওঠার লড়াইয়ে নামবে। নেপাল গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ১-৩ সেটে বাংলাদেশের কাছে হেরেছিল। শেষ ম্যাচে ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে তারা।
আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে একমাত্র খেলায় কিরগিজস্তান ৩-২ সেটে উজবেকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে উন্নীত হয়।



মন্তব্য