kalerkantho


রোনালদোকে থামাতে হলে...

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ২১:৩২



রোনালদোকে থামাতে হলে...

ফাইল ছবি

খুব স্বাভাবিকভাবেই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বড় দুশ্চিন্তা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঘিরে। ম্যাচ জিততে হলে রিয়াল মাদ্রিদের এই পর্তুগিজ সুপারস্টারকে থামাতেই হবে। কিন্তু বেড়ালের গলায় ঘণ্টা পরানোটাই যে কঠিন। এই কঠিনতম কাজ সম্পন্ন করার একটি উপায় বের করেছেন বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার জোরোমে বোয়াটেং। তার মতে, দলবদ্ধ প্রতিরোধেই থামানো সম্ভব সিআর সেভেনকে।

বায়ার্নের বিপক্ষে সর্বশেষ ৬ ম্যাচে ৯ গোল করেছেন রোনালদো। যে কারণে অ্যালিয়েঞ্জ অ্যারিনায় গোলের মধ্যে থাকা রোনালদোকে থামানোই হচ্ছে এখন স্বাগতিক মিউনিখের প্রধান লক্ষ্য। চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ১৫ গোল করেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ইউরোপীয় আসরে সর্বশেষ ১০টি ম্যাচের সবকটিতেই গোল পেয়েছেন তিনি।

বায়ার্নের সেন্টার ব্যাক বোয়াটেং জার্মান ম্যাগাজিন কিকারকে বলেন, 'শুধুমাত্র দলবদ্ধ প্রতিরোধেই আমরা রোনালদোকে থামাতে পারব। গোলপোস্টের সামনে তিনি মেশিনের মতো কাজ করেন। আপনি কখনো তাকে পরিপূর্ণভাবে প্রতিরোধ করতে পারবেন না। কারণ, লাইন ধরে তিনি বেশ দ্রুততার সঙ্গে উঠে আসেন। রিয়াল পুরো খেলাটি পরিচালনা করে রোনালদোকে ঘিরে। তাই তাকে যতটুকু সম্ভব কম সুযোগ দেয়ার চেষ্টা করতে হবে।'



মন্তব্য