kalerkantho


লিন-কার্তিকের ব্যাটে গেইলদের কঠিন চ্যালেঞ্জ দিল কলকাতা

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৮ ১৮:২৮



লিন-কার্তিকের ব্যাটে গেইলদের কঠিন চ্যালেঞ্জ দিল কলকাতা

বিধ্বংসী ইনিংস খেলেছেন ক্রিস লিন। ছবি: এএফপি

একাদশে সুযোগ পাওয়ার পর টানা দুই ম্যাচ প্রতিপক্ষ বোলারদের ওপর স্টিম রোলার চালিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের ক্যারিবীয় দানব ক্রিস গেইল। আজ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষেও তার ব্যাটের দিকে তাকিয়ে থাকবে প্রীতি জিনতার মালিকানাধীন পাঞ্জাব। ক্রিস লিন আর অধিনায়ক দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে গেইলদের সামনে টার্গেট দাঁড়িয়েছে ১৯২ রানের।

আগে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানে সুনিল নারাইনকে (১) হারালেও অপর ওপেনার ক্রিস লিন দাঁড়িয়ে যান। কলকাতার বোলারদের শাসন করে ৪১ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। মেরেছেন ৬টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডরি। স্কোর বড় করার ইঙ্গিত দিয়েছিলেন তিন নম্বরে নামা রবিন উত্থাপা। কিন্তু ২৩ বলে ৩৪ রান করে তিনি শিকার হন রবিচন্দ্রন অশ্বিনের।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক দিনেশ কার্তিক। মারকাটারি ব্যাটিংয়ে ২৮ বলে ৬ ছক্কায় ৪৩ রানের ইনিংস উপহার দেন তিনি। এছাড়া আন্দ্রে রাসেলের ৭ বলে ১০ আর শুভমান গিলের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯১ রান তোলে কলকাতা। বল হাতে দুটি করে উইকেট নেন বারিন্দর সরন আর অ্যান্ড্রু টাই। আফগান তারকা মুজিব আর অশ্বিন ১টি করে উইকেট নেন।


মন্তব্য