kalerkantho


গেইলকে কিনে আইপিএলকে রক্ষা করেছি : শেবাগ

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৮ ১৭:১৫



গেইলকে কিনে আইপিএলকে রক্ষা করেছি : শেবাগ

পাঞ্জাব মালিক প্রীতি জিনতার সঙ্গে ক্রিস গেইল। ছবি: টুইটার

'ক্যারিবিয়ান দানব' খ্যাত ক্রিস গেইলকে দলে নিয়ে তিনি আইপিএলকেই রক্ষা করেছেন, এমনটাই দাবি করলেন বীরেন্দ্র শেবাগ। বৃহস্পতিবার ঘরের মাঠে হায়দরাবাদের বিরুদ্ধে তার ৫৮ বলে সেঞ্চুরি সঙ্গে ১১টি ছক্কাই প্রমাণ করে দিয়েছে ফুরিয়ে যাননি সেই চেনা ক্রিস গেইল। শেষ পর্যন্ত ১০৪ রানে অপরাজিত থেকেছেন। জিতেছে তার। হায়দরাবাদও প্রথম হারের মুখ দেখেছে।

চলতি আইপিএলের একাদশ আসরে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন গেইল। বেঙ্গালুরু এবার তাকে দলে রাখেনি। উঠেছিলেন নিলামে। কিন্তু দুই বার নিলামে নাম উঠলেও তাকে কেনেনি কোনও ফ্র্যাঞ্চাইজি। শেষ পর্যন্ত কিংস একাদশ পঞ্জাব তাকে তার বেস প্রাইজেই তুলে নেয়। খারাপ লেগেছিল গেইলের। অপমানিতও হয়েছিলেন। কিন্তু সুযোগ পেয়ে সেই সবের জবাব দিয়ে দিয়েছেন বৃহস্পতিবার রাতে। এই নিয়ে আইপিএলে তার ৬ষ্ঠ সেঞ্চুরিটি করে ফেললেন।

জয়ের উচ্ছ্বাস কাটিয়ে শুক্রবার সকালে শেবাগ টুইটে লেখেন, 'আমি আইপিএলকে বাঁচিয়ে দিয়েছিল ক্রিস গেইলকে দলে নিয়ে।' সঙ্গে সঙ্গে গেইলের ছোট্ট জবাব, 'ইয়েস'। আসলে বীরেন্দ্র শেবাগ যেটা বলেছেন সেটা ম্যাচ শেষ আগেই বলে দিয়েছিলেন ক্রিস গেইল। বলেন, 'অনেকেই মনে করেছিল আমি বুড়ো হয়ে গেছি। কিন্তু আমি মনে করি না যে আমার আরও কিছু প্রমাণের বাকী আছে। আমি এখানে এসেছি এটা বলতে যে আমার নামকে একটু সম্মান দেওয়া হোক।'

নিজের কৃতিত্বেই সম্মান দিতে সমালোচকদের বাধ্য করলেন দ্য ইউনিভার্স বস।



মন্তব্য