kalerkantho


কোচ-অধিনায়ক নিয়োগে সতর্ক অস্ট্রেলিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৮ ১৭:০৩



কোচ-অধিনায়ক নিয়োগে সতর্ক অস্ট্রেলিয়া

ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে এক বছরের নিষেধাজ্ঞায় আছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। জড়িত না থেকেও পদত্যাগ করেছেন কোচ ড্যারেন লেহম্যান। এই তিন স্তম্ভ ছাড়া অস্ট্রেলিয়ার ক্রিকেট এখন ছন্নছাড়া। এরপরেও  নতুন কোচ ও ওয়ানডে অধিনায়ক নির্বাচনে তাড়াহুড়া করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ)। দলের আসন্ন ইংল্যান্ড সফরের আগে নতুন কোচ ও সীমিত ওভারের অধিনায়কের নাম ঘোষণা করা হবে বলে আজ জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান ডেভিড পিভার।

দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কেলেঙ্কারির পর ড্যারেন লেহম্যান পদত্যাগের ঘোষণা দেওয়ার পর থেকে পুরুষ দলের নতুন কোচ খুঁজছে সিএ। ন্যক্কারজনক এ ঘটনার পর দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ ম্যাচের জন্য উইকেটরক্ষক টিম পাইনকে অধিনায়ক নির্বাচিত করা হয়। তবে তাকে কেবলমাত্র টেস্ট দলের নেতৃত্ব দেওয়া হয়।

বোর্ড সভা শেষে এক বিবৃতিতে পিভার বলেন, 'বোর্ড পুরুষ দলের প্রধান কোচ ও ওয়ানডে অধিনায়ক ও সহ-অধিনায়ক প্রার্থীদের নামের সুপারিশ চেয়েছে। ওয়ানডে দলের ইংল্যান্ড সফরের আগে নিয়োগ দেওয়ার লক্ষ্য থেকে আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ সুপারিশ চায় বোর্ড। চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার পর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।'

আগামী জুনে ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া দলের পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে। সাবেক ওপেনার জাস্টিন ল্যাঙ্গারকে ইতোমধ্যেই দলের প্রধান কোচ নিয়োগ দেওয়া হয়েছে বলে এ সপ্তাহের প্রথম দিকে অস্ট্রেলিয়ার গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল। কিন্তু খবরকে অস্বীকার করেছে সিএ। টপ অর্ডার ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ সিমিত ওভার দলের অধিনায়কত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন।



মন্তব্য