kalerkantho


জহিরুল-আরিফুলের জোড়া সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ এপ্রিল, ২০১৮ ২২:৩৮



জহিরুল-আরিফুলের জোড়া সেঞ্চুরি

ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের দ্বিতীয় দিনে আজ জোড়া সেঞ্চুরি হাকিয়েছে বিসিবি নর্থ জোনের অধিনায়ক জহিরুল ইসলাম ও আরিফুল হক। দুজনের জোড়া সেঞ্চুরিতে ইসলামি ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ৪১৫ রানের বড় সংগ্রহ গড়ে অল-আউট হয়েছে বিসিবি নর্থ জোন। জবাবে নিজেদের ইনিংস শুরু করে বিনা উইকেটে ১১০ রান করেছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। 

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে প্রথম দিন শেষে ৬৫ ওভারে ৫ উইকেটে ২০৪ রান করেছিলো বিসিবি নর্থ জোন। বৃষ্টির কারণে প্রথম দিন ১৫ ওভার খেলা হয়নি। দিন শেষে জহিরুল ৪৩ ও আরিফুল ১৭ রানে অপরাজিত ছিলেন।

ষষ্ঠ উইকেটে ১৮৪ রান যোগ করেন জহিরুল ও আরিফুল। জহিরুল ১২টি চারে ১১৩ রান ও আরিফুল ৭টি চার ও ১টি ছক্কায় ২০১ বলে ১০১ রান করেন। এছাড়া শেষেরদিকে তাইজুল ইসলাম ৩০ ও শফিউল ইসলাম অপরাজিত ১৭ রান করেন। ইসলামি ব্যাংক ইস্ট জোনের সোহাগ গাজী ৪টি ও মোহাম্মদ আশরাফুল ২টি উইকেট নেন।

প্রতিপক্ষের ইনিংস শেষ হবার পর দিনের শেষভাগে ২৭ ওভার ব্যাট করার সুযোগ পায় ইসলামি ব্যাংক ইস্ট জোন। এসময় দেখেশুনে খেলে দিন শেষে অপরাজিত থাকেন দলের দুই ওপেনার তাসামুল হক ও লিটন দাস। লিটন হাফ-সেঞ্চুরি তুলে ৫২ রানে ও তাসামুল ৪৯ রানে অপরাজিত আছেন।



মন্তব্য