kalerkantho


তহুরার হ্যাটট্রিকে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৮ ১৬:০১



তহুরার হ্যাটট্রিকে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

ছবি: বাফুফে

ইরানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিল তহুরা। হংকংয়ের বিপক্ষে ফাইনালেও হ্যাটট্রিক করে বসেলেন তিনি। দুর্দান্ত পারফর্মেন্সে  স্বাগতিক হংকংকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হলো গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। ঘরের মাঠে সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার ধারাবাহিকতা ধরে রাখল তহুরা, শামসুন্নাহার, আনুচিংরা।

হংকংয়ে আমন্ত্রিত এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোল বিধ্বস্ত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব ১৫ দল। এরপর ইরানের জালে ৮ গোল করে আনুচিংরা। শিরোপা না জেতার কোনো কারণ ছিলো না। ফাইনাল ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। তহুরার হ্যাটট্রিকের পাশাপাশি একটি করে গোল করলেন সাজেদা, শামসুন্নাহার ও আনুচিং মোগিনি। কিশোরীদের দাপটে পাত্তাই পেল না স্বাগতিক দলের মেয়েরা।

গত ডিসেম্বরে ঢাকায় সাফ অনূর্ধ্ব ১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা জেতা বাংলাদেশের মেয়েরা এর আগে এএফসি আঞ্চলিক টুর্নামেন্টে দুবার শিরোপা জিতেছে। ২০১৫ সালে নেপাল থেকে আর ২০১৬ সালে তাজিকিস্তানেও শিরোপা জিতেছিল তারা। হংকংয়ের টুর্নামেন্টে সব প্রতিপক্ষই বাংলাদেশের চেয়ে কাগজে কলমে এগিয়ে ছিল। র‍্যাংকিংয়ে মালয়েশিয়া ২২ ধাপ এগিয়ে, ইরান ৪৪ ধাপ এবং ৩১ ধাপ এগিয়ে হংকং। কিন্তু বাংলাদেশের অপরাজেয় মেয়েদের কাছে এসব কাগুজে হিসাব যেন কোনো ব্যাপারই না।


মন্তব্য