kalerkantho


বোল্ট আসছেন; রোনালদো-মেসি রেডি তো?

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৮:২১



বোল্ট আসছেন; রোনালদো-মেসি রেডি তো?

অ্যাথলেটিকস ট্র্যাক কাঁপানোর পর এবার ফুটবল মাতাতে আসছেন জ্যামাইকার কিংবদন্তি স্প্রিন্টার উসাইন বোল্ট। ফুটবল ক্যারিয়ার গড়ার দীর্ঘ দিনের স্বপ্ন পূরণের লক্ষ্যে শুক্রবার থেকে বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে অনুশীলনে নামছেন ট্র্যাকের রাজা। জার্মান ক্লাবটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বোল্টের এই ফুটবলযাত্রা অব্যাহত থাকলে কোনো এক সময় হয়তো মেসি-রোনালদোদের বিপক্ষেও দেখা যেতে পারে তাকে।

গত বছর অ্যাথলেটিকস থেকে অবসর গ্রহনের পর থেকেই বোল্ট কোনো রকম রাখঢাক না রেখেই জানিয়ে আসছেন তার ফুটবলার হিসেবে ক্যারিয়ার গড়ার স্বপ্নের কথা। এক টুইট বার্তায় বোল্টের আগমনবার্তা স্রেফ দুটি শব্দে লিখেছে জার্মান লিগের ক্লাবটি। 'বোল্ট আসছেন' শব্দ দুটি সম্বলিত বরুশিয়ার টুইট ইতিমধ্যেই স্প্রিন্ট ও ফুটবল জগতে ভাইরাল হয়ে গেছে।

১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডের মালিক বোল্ট গত জানুয়ারিতেই ঘোষণা দিয়েছিলেন যে আসন্ন আন্তর্জাতিক বিরতির সময় তিনি ডর্টমুন্ডে ফুটবল অনুশীলন করবেন। এবার নিজের অফিসিয়াল একাউন্টে জ্যামাইকান এই ৩১ বছর বয়সী গতিদানব লিখেছেন, 'বিভিবি, শুক্রবারের জন্য প্রস্তুত হোন।'

বোল্ট ও ডর্টমুন্ডের যৌথ প্রযোজনায় এই প্রচারণামুলক ইভেন্টটির পৃষ্ঠপোষকতা করছে আন্তর্জাতিক ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান পুমা। শুক্রবার স্থানীয় সময় ১০টা ৩০ মিনিটে শুরু হবে এই অনুশীলন। যেটি জনগনের জন্য থাকবে উন্মুক্ত। এটি নিয়ে গণমাধ্যমে ব্যাপক আগ্রহের সৃস্টি হবে বলে আশা করা হচ্ছে।

আগামী ১০জুন তহবিল সংগ্রহের জন্য একটি চ্যারিটি ফুটবল ম্যাচে অংশগ্রহণ করার কথা রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত উসাইন বোল্টের। ম্যাচে তার প্রতিপক্ষ দলের নেতৃত্ব দেবেন জনপ্রিয় ব্রিটিশ পপ তারকা রবি উইলিয়ামস। অলিম্পিকের ৮টি সোনাজয়ী বোল্ট ওই ম্যাচে সকার এইড বিশ্ব একাদশের নেতৃত্ব দিবেন। জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে এই চ্যারিটি ফুটবল ম্যাচটির আয়োজন করা হয়েছে।


মন্তব্য