kalerkantho


কোটি কোটি টাকার মালিক; অথচ কী সাধারণ জীবন সুনিল নারিনের!

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৭:০৫



কোটি কোটি টাকার মালিক; অথচ কী সাধারণ জীবন সুনিল নারিনের!

ক্যারিয়ারজুড়ে তারকা ক্রিকেটাররা প্রচুর পরিমাণে টাকা উপার্জন করেন। বেশিরভাগ ক্রিকেটারই এই টাকা দিয়ে বিলাসবহুল জীবন বেছে নেন। আবার ব্যতিক্রমও আছে। যেমন ক্যারিবিয়ান রহস্যময় স্পিনার সুনিল নারিন। কলকাতা নাইট রাইডার্সের এই তারকা কোটি কোটি টাকার মালিক হয়েও থাকেন দুই রুমের ছোট্ট এক বাসায়! 

আসন্ন আইপিএলের একাদশ আসরে নারিনের জন্য ১২.৫ কোটি টাকা খরচ করেছে নাইট রাইডার্স। বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ থেকেও কোটি কোটি টাকা আয় করেন ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনার। তার জীবনযাত্রা বাহুল্য বর্জিত। যা আয় করেন নারিন, তাতে প্রাসাদোপম বাড়িতে থাকতেই পারেন এই ক্যারিবিয়ান স্পিনার। কিন্তু তিনি যেন অন্য ধাতুতে গড়া। যে বাড়িতে তিনি থাকেন সেটা কিন্তু তার নিজেরও নয়। বাড়িটি বহু বছর আগে তার বাবা কিনেছিলেন। সেটাই এখন নারিনের কাছে 'সুইট হোম'। 

নারিনের বাবা ছিলেন ভারতের ক্রিকেট গ্রেট সুনীল গাভাস্কারের বড় ভক্ত। পেশায় সামান্য ট্যাক্সিচালক ছিলেন নারিনের বাবা। জানা যায়, ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত গেলে সুনীলের বাবা ক্যারিবিয়ানদের সমর্থন করার বদলে গাভাস্কারের নাম ধরে চিৎকার করতেন গ্যালারিতে বসে। গাভাস্কারের প্রতি প্রবল ভালোবাসার জন্যই ছেলের নাম রাখেন সুনীল।

ছেলেবেলা থেকেই সুনীলের ক্রিকেট প্রতিভার সন্ধান পেয়েছিলেন তার বাবা। ছেলের খেলায় কোনওদিন তিনি প্রতিবন্ধকতা তৈরি করেননি। সেই নারিন এখন 'রহস্যময় স্পিনার'। তার ডেলিভারি পড়তে হিমশিম খান ব্যাটসম্যানরা। সম্প্রতি পিএসএলে তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ করেছেন আম্পায়াররা। টাকার কুমির হয়েও সামান্য দুই কামড়ার ফ্ল্যাটে থাকেন সুনীল নারিন। আসলে বাবার স্মৃতিজড়িত সেই বাড়ি ছেড়ে যেতে চাননা ক্যারিবীয় ঘূর্ণি জাদুকর।


মন্তব্য