kalerkantho



অসুস্থ মায়ের জন্য অবসর নিতে যাচ্ছিলেন হিগুয়েইন

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৪:০৯



অসুস্থ মায়ের জন্য অবসর নিতে যাচ্ছিলেন হিগুয়েইন

দুই বছর আগে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েইন। কারণ অসুস্থ মাকে সময় দেওয়ার প্রয়োজন মনে করেছিলেন তিনি। কিন্তু বাদ সাধেন তার অসুস্থ মা। মায়ের নির্দেশেই সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। সম্প্রতি আর্জেন্টিনার স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে এই গল্প প্রকাশ করেছেন স্বয়ং হিগুয়েইন। 

জাতীয় দলের হয়ে ঐ সময় দারুণ এক কঠিন সময় পার করছিলেন ৩০ বছর বয়সী জুভেন্তাসের এই ফরোয়ার্ড। ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে জার্মানীর কাছে পরাজয়ের পরে টানা দুই বছর চিলির কাছে কোপা আমেরিকায় পরাজিত হয়ে আর্জেন্টিনা তখন দারুণ মানসিক চাপে ছিল। গণমাধ্যমের রোষানলে পড়া হিগুয়েইনের সামনে সমর্থকদের চাপ ও মায়ের অসুস্থতা নিয়ে বাজে সময় কাটাচ্ছিলেন তিনি।

আর্জেন্টাইন চ্যানেলে হিগুয়েইন বলেছেন, 'ঐ সময়টি আমার জন্য ভীষণ দুঃসময় ছিল। কিন্তু শেষ পর্যন্ত মা সুস্থ হয়ে উঠেছেন। ঈশ্বরকে ধন্যবাদ, তিনি এখন সুস্থ আছেন। যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা ফাইনালের পরে আমি যখন তাকে গুরুতর অসুস্থ অবস্থায় দেখেছিলাম তখন নিজেকে আর সংযত করতে পারিনি, অবসরের সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছিলাম। কিন্তু তিনি আমাকে সাহস দিয়েছেন, আমাকে খেলা চালিয়ে যেতে বলেছেন।'

এ পর্যন্ত ৬৯টি আন্তর্জাতিক ম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে হিগুয়েইন গোল করেছেন ৩১টি। কিন্ত গত ৯ মাস ধরে আর্জেন্টিনার হয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি তার। যদিও আগামীকাল শুক্রবার ম্যানচেস্টারে ইতালির বিপক্ষে বিশ্বকাপ প্রীতি ম্যাচের জন্য তাকে জাতীয় দলের স্কোয়াডে রাখা হয়েছে। কোচ জর্জ সাম্পাওলির বিবেচনায় দীর্ঘদিন পরে জাতীয় দলে আসতে পেরে উচ্ছসিত হিগুয়েইন।

তিনি বলেছেন, 'জীবন শতভাগ ফুটবল নয়। এজন্য আমার পরিবারকে ধন্যবাদ। এখন আমি মানসিকভাবে অনেক বেশি শক্তিশালী। কারণ আমি বেশ কিছু কঠিন সময় পার করে আবারো এখানে এসেছি। জাতীয় দলেও আমার সময়টা ভালো কাটেনি। তারপরেও পুনরায় দলে আসতে পেরে আমি খুশি।'



মন্তব্য