kalerkantho


বাংলাদেশ দলের সহকারী কোচের পদত্যাগ

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৮ ১৯:৩৬



বাংলাদেশ দলের সহকারী কোচের পদত্যাগ

বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ রিচার্ড হ্যালসলের পদত্যাগ করেছেন। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন রিচার্ড হ্যালসনকে হঠাৎ ছুটিতে পাঠান। তখনই এ নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করে।

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির আগেই যখন বাংলাদশ দল প্রস্তুতি নিচ্ছিল, তখনই গুঞ্জন শোনা গিয়েছিল পদত্যাগ করতে পারেন চন্ডিকা হাথুরুসিংহের আমলে ফিল্ডিং কোচ থেকে সহকারী কোচে উন্নীত হওয়া রিচার্ড হ্যালসল।

এ বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, রিচার্ড আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা বুঝতে পেরেছি যে পরিবারের কথা চিন্তা করে তার এই সিদ্ধান্ত। রিচার্ডের এই সিদ্ধান্তকে বোর্ড সম্মানের চোখে দেখে তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, কর্মরত থাকা অবস্থায় রিচার্ড বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের একজন অবিচ্ছেদ্য সদস্য ছিলেন। এ ছাড়াও দলের অনেক সফলতায় তার অবদান ছিল। দলের প্রতি তার অবদানের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে ধন্যবাদ জানায় এবং তার উজ্জল ভবিষ্যৎ কামনা করে।

অপরদিকে রিচার্ড হালসেলও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে বলেন, জাতীয় দলের সঙ্গে দারুণ ৪ বছর কেটেছে। এর জন্য বোর্ডকে ধন্যবাদ। রিচার্ড আরো বলেন, আমি কিছু দারুণ সহকর্মীদের সঙ্গে কাজ করেছি। তাদের সঙ্গে কাজ করতে গিয়ে অনেক সুযোগ এসেছিল এবং পাশাপাশি আমি আমার ক্যারিয়ারে উন্নতি লাভ করি।

বিভিন্ন সূত্রের খবর ব্রিটিশ, এই কোচকে নিয়ে নাখোশ ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-ও। এবার তিনি নিজেই পদত্যাগ করলেন। 

এর আগে ইংলিশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) চাকরি ছেড়ে গত আগস্টেই বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন রিচার্ড হ্যালসল। ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিকুর রহিমদের সঙ্গেই ছিলেন তিনি।



মন্তব্য