kalerkantho


'নিষিদ্ধ' রাবাদাকে রেখেই টেস্ট দল ঘোষণা প্রোটিয়াদের!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৮ ১৯:০০



'নিষিদ্ধ' রাবাদাকে রেখেই টেস্ট দল ঘোষণা প্রোটিয়াদের!

কাগিসো রাবাদাকে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্টের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। তবে আপিলে রাবাদা হেরে যাওয়ার সম্ভাবনার বিষয়টি মাথায় রেখে অপর দুই ফাস্ট বোলারকেও দলভুক্ত করেছে দক্ষিণ আফ্রিকা। সিরিজের শেষ দুই ম্যাচে নিষিদ্ধাদেশের বিপক্ষে রাবাদার করা আপিলের শুনানি হবে আগামীকাল। শুনানির ৪৮ ঘন্টার মধ্যেই রায় পাওয়া যাবে বিবেচনা করেই এ পেসারকে দলে রাখা হয়েছে। 

আগামী বৃহস্পতিবার থেকে নিউল্যান্ডসে শুরু হতে চলা তৃতীয় টেস্টের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলে অন্তর্ভূক্ত করা হয়েছে দুই পেসার ডুয়ান অলিভার ও ক্রিস মরিসকে।

পোর্ট এলিজাবেথের দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার ৬ উইকেটে জয়ের ম্যাচে ম্যাচসেরা নির্বাচিত হয়েছিলেন রাবাদা। এ ম্যাচ জিতেই চার টেস্ট সিরিজে সমতা আনে স্বাগতিক প্রোটিয়ারা। তবে এ ম্যাচে আউট করার পর অজি অধিনায়ক স্টিভ স্মিথকে ধাক্কা মারলে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ হয় রাবাদার একাউন্টে। আগের পাওয়া পঁচটির সঙ্গে এ তিনটিসহ মোট আটটি ডিমেরিট পয়েন্ট পেয়ে স্বাভাবিক নিয়মেই দুই ম্যাচ নিষিদ্ধ হন তিনি।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক (উইকেটকিপার), তিউনিস ডি ব্রুইয়ান, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, হেনরিখ ক্লাসেন (উইকেটকিপার), কেশব মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ক্রিস মরিস, উইয়াম মালডার, লুঙ্গি এনডিগি, ডুয়ান অলিভার, ভারনন ফিলান্ডার এবং কাগিসো রাবাদা।



মন্তব্য