kalerkantho


তামিমের ক্যাচ ফেলায় বোলারের চেয়ে বেশি হতাশ আম্পায়ার! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৮ ১৩:৫৪



তামিমের ক্যাচ ফেলায় বোলারের চেয়ে বেশি হতাশ আম্পায়ার! (ভিডিওসহ)

ঘটনাবহুল এক ম্যাচ শেষ করল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ব্যাট-বলের লড়াই আর মনস্তাত্বিক লড়াইয়ে বাংলাদেশ জিতে গেলেও এমন অনেক ঘটনা ঘটেছে যেগুলো নিয়ে সমর্থকদের উত্তেজনা এখনও থামেনি। যেমন তামিম ইকবাল জীবন পাওয়ায় শ্রীলঙ্কান আম্পায়ার রবীন্দ্র উইমালাসিরি যে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন তাতে আম্পায়রিং নিয়েই প্রশ্ন তোলা যৌক্তিক।

তখন একাদশ ওভারের খেলা চলছে। ২ উইকেট হারানোর পর ৮৩ রান তুলে ফেলেছেন তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। তামিমকে বল করছিলেন জীবন মেন্ডিস। শেষ বলটি তামিমের ব্যাটের কানায় লেগে উইকেটের পেছনে চলে যায়। কিন্তু কুশল পেরেরার জন্য বলটি গ্লাভসবন্দি করা কঠিন ছিল। এরপরেই দেখা যায় আম্পায়ারের কীর্তি!

ক্যাচ মিস হওয়ায় বোলার জীবন মেন্ডিস যতটা না হতাশ, তার চেয়েও বেশি হতাশ মনে হলো আম্পায়ার রবীন্দ্রকে। তার মুখভঙ্গি এবং দেহভঙ্গিতে ফুটে উঠল স্পষ্ট হতাশা। একটি আন্তর্জাতিক ম্যাচে কোনো আম্পায়ার এমন প্রতিক্রিয়া প্রকাশ করতে পারেন না। তাকে নিরপেক্ষ থাকতে হয়। কিন্তু রবীন্দ্র সেটা মানেননি। যার প্রতিক্রিয়া গিয়ে ঠেকে শেষ ওভারের নো বল নাটকে।

উল্লেখ্য, গতকালের ম্যাচে ফিল্ড আম্পায়ারদের দুজনই শ্রীলঙ্কার ছিলেন। রবীন্দ্র উইমালাসিরির সঙ্গে মাঠে ছিলেন রুচিরা পালাইঙ্গুরুগে। টিভি আম্পায়ারও ছিলেন শ্রীলঙ্কার। নাম ল্যান্ডন হানব্যাল। আর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন ক্রিস ব্রড।

দেখুন সেই ভিডিও:



মন্তব্য