kalerkantho


স্ত্রী নির্যাতনে অভিযুক্ত শামির পাশে কাইফ!

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৮ ১৯:১২



স্ত্রী নির্যাতনে অভিযুক্ত শামির পাশে কাইফ!

তারকা পেসার মোহাম্মদ শামির বিরুদ্ধে তার স্ত্রী হাসিন জাহানের তোলা গুরুতর সব অভিযোগের পর তুলকালাম চলছে ভারতের ক্রিকেটাঙ্গণে। শামির বিরুদ্ধে মারধর, খুনের চেষ্টা, পরকীয়া থেকে শুরু করে বড় ভাইয়ের সঙ্গে যৌনতার জন্য চাপ প্রয়োগের মত জঘন্য সব অভিযোগ এনেছেন হাসিন। শামির ওপর খড়গহস্ত হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন খারাপ সময়ে সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফকে পাশে পেলেন শামি।

বিপাকে পড়ে শামি একবার বলছেন, তিনি হাসিনকে এখনও ভালোবাসেন। তার সঙ্গেই সংসার করতে চান। আবার বলছেন, তার বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা। হাসিনের মানসিক সমস্যা আছে ইত্যাদি ইত্যাদি। এসবের জবাবে হাসিন জাহান আজ রবিবার সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, এই পরিস্থিতিতে তিনি সমঝোতার কথা ভাবছেন না। শামি মিডিয়াকে মিথ্যা কথা বলে বিভ্রান্ত করছেন বলেই এতদিন গোপন রাখা সব অভিযোগ প্রকাশ্যে এনেছেন তিনি।

এমন কঠিন পরিস্থিতিতে অবশ্য শামির পাশে দাঁড়ালেন মোহাম্মদ কাইফ। এক অনুষ্ঠানে সাবেক ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ বলেন, 'শামি আমার দীর্ঘদিনের বন্ধু। ভারতীয় দলের নিয়মিত ক্রিকেটার। ও কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আশা করি দ্রুত সমস্যায় সমাধান হবে।'

আসন্ন আইপিএলের একাদশ আসরে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলার কথা শামির। কিন্তু এখন তার ক্রিকেট ভবিষ্যতই অনিশ্চিত হয়ে গেছে। শামি প্রসঙ্গে নিজের মতামত এড়িয়ে যান দিল্লি অধিনায়ক গৌতম গম্ভীর। সাবেক নাইট রাইডার্স অধিনায়ক সাংবাদিকদের বলেন, 'শামির বিষয়টি বোর্ড খতিয়ে দেখে আইপিএলে ওর খেলা না খেলার সিদ্ধান্ত নেবে। এরপর দিল্লি ফ্র্যাঞ্চাইজি শামিকে নিয়ে ভাববে।'

উল্লেখ্য, স্ত্রী হাসিনের তোলা নির্যাতন ও খুনের চেষ্টার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই শামির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। হাসিনের অভিযোগের পরের দিনই অন্যদিকে বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছেন শামি।ভারতের জাতীয় দলের নিয়মিত সদস্য হওয়ার সুবাদে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকার কথা ছিল শামির। জায়গা পেতে পারতেন 'এ+' বা 'এ' গ্রেডে। কিন্তু বাস্তবে চুক্তিতেই স্থান হয়নি তার। ভারতীয় পেসার অবশ্য দ্রুতই বোর্ডের চুক্তিতে ফেরার ব্যাপারে আশাবাদী।



মন্তব্য