kalerkantho



ফিফা প্রধানের সঙ্গে ফুটবল খেললেন প্রেসিডেন্ট পুতিন (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৮ ১৯:৩৭



ফিফা প্রধানের সঙ্গে ফুটবল খেললেন প্রেসিডেন্ট পুতিন (ভিডিওসহ)

২০১৮ বিশ্বকাপ ফুটবল মাঠে গড়ানোর বাকী আর মাত্র ১০০ দিন। দিনটি উপলক্ষে দারুণ এক আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এবং আয়োজক দেশ রাশিয়া। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) প্রধান জিয়ান্নি ইনফান্তিনো এ উপলক্ষে আজ ক্রেমলিনে মেতেছিলেন ফুটবল খেলায়। 

এই দুই নেতার ফুটবল খেলার ফুটেজ প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। টুইটারে প্রকাশিত ফুটেজে দেখা যায় দুই জনের মধ্যে বল আদান প্রদানের দৃশ্য। এ সময় টুইটারে এক বিবৃতিতে ফিফা জানায়, 'গ্রেটেস্ট শো অন আর্থের জন্য তর সইছেনা অনেকের।'

২০১৮ বিশ্বকাপ আয়োজনের শীর্ষ কর্মকর্তারা ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার ওয়েন রুনি ও আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। এ সময় বরফ আচ্ছাদিত মাঠে মজা করতে দেখা যায় ব্রাজিল ও সুইডেডেনের দুই সাবেক তারকা রোনালদো এবং টমাস ব্রোলিনকে।

আগামী ১৪ জুন থেকে প্রথমবারের মত বিশ্বকাপ ফুটবল আয়োজন করতে যাচ্ছে রাশিয়া। ১৫ জুলাই শেষ হতে যাওয়া এই টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে দেশটির ১১টি ভেন্যুতে। ৩২ দেশের অংশগ্রহনে আয়োজিত এই টুর্নামেন্টকে সফল করার লক্ষ্যে ১০০ দিন আগে থেকে বিভিন্ন আনুষ্ঠানিকতা দিয়ে ক্ষন গননা শুরু করেছে রুশ কর্তৃপক্ষ।

এ উপলক্ষে ৬ হাজার স্বেচ্ছাসেবক নিয়ে একটি ওপেন এয়ার কনসার্টের আয়োজন করছে মস্কো। অপরদিকে রাশিয়ার উত্তরাঞ্চলীয় রাজধানী সেন্ট পিটার্সবার্গ উন্মুক্ত করছে ক্ষনগননা ঘড়ি।



মন্তব্য