kalerkantho


কৃষ্ণসাগরের তীরে ঐতিহাসিক হোটেলে উঠবে ব্রাজিল দল

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৮ ২০:০৮



কৃষ্ণসাগরের তীরে ঐতিহাসিক হোটেলে উঠবে ব্রাজিল দল

হোটেল থেকেই দেখা যাবে কৃষ্ণ সাগর। ছবি: এএফপি

আসন্ন ফুটবল বিশ্বকাপে ব্রাজিল দলের জন্য সমুদ্র তীরবর্তী নয়নাভিরাম এক বিলাসবহুল হোটেলের ব্যবস্থা করা হয়েছে। এই হোটেলটি শুধু বিলাসবহুলই নয়, এর বেশ ঐতিহাসিক গুরুত্বও আছে। সমাজতান্ত্রিক সোভিয়েত ইউনিয়ন যুগে কমিউনিস্ট পার্টির অভিজাত নেতাদের থাকার জন্য নির্মিত হয়েছিল এই ভবনটি। যেটি এখন হোটেলে রূপান্তরিত করা হয়েছে। 

বিলাসবহুল হোটেল স্যুইট। কী নেই এখানে.../? ছবি: এএফপি

কৃষ্ণ সাগরের তীরে এই পাঁচ তারকা সুইস হোটেল সোচি ক্যামেলিয়া অবস্থিত। এখানে অবস্থানকালে খেলোয়াড়রা সাংবাদিক ও সমর্থকদের এড়িয়ে চলতে পারবেন। অতিথিদের জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। বিশ্বকাপ উপলক্ষে যা আরও বাড়ানো হবে। হোটেলটির এক প্রান্তে রয়েছে কৃষ্ণ সাগরের মনোরম দৃশ্য এবং অপর প্রান্তে পাম গাছ পরিবেষ্টিত একটি প্রাইভেট পার্ক। 

সোচি ক্যামেলিয়া হোটেলের রিসিপশন। ছবি: এএফপি

কেলে অতিথিরা গাউন পরে অথবা ফর্মায়েশি পোশাক পরে মার্বেল পাথরের ক্যাসকেডিং পুলে সময় কাটাতে পারবেন। লবির ওয়াটার ফলের পাশে বসে তারা ঝাড় বাতির আলো আধারীতে বসে উপভোগ করতে পারবেন সূর্যাস্তের রক্তাভ আভা। হোটেলের ব্যবস্থাপক গ্রেগরি গ্রেগরিয়েভ মনে করেন, এখানে থেকে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা আবারও জাদুকরি পারফর্মেন্স দেখাবে। 

বাথরুমটা মনের মত না হলে চলে? ছবি: এএফপি

হোটেলের পরিবেশ তাদের এই অনুপ্রেরণা দেবে জানিয়ে গ্রেগরি বলেন, 'কোনো ধরনের দুশ্চিন্তা, ভয়-ভীতি ছাড়া তারা যেন এখানে নিশ্চিন্তে কাটাতে পারেন সে জন্য আমরা প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। তারা যেন নিশ্চিন্ত এবং ফুরফুরে মেজাজে বিশ্বকাপ জয়ে মনযোগী হতে পারে তার জন্য আমাদের হোটেলের পক্ষ থেকে সম্পূর্ণভাবে সহযোগিতা করা হবে।' মদ্যপানের জন্য রয়েছে সুসজ্জিত বার। ছবি: এএফপি

মদ্যপানের জন্য রয়েছে সুসজ্জিত বার। ছবি: এএফপি


মন্তব্য