kalerkantho


আইসিসির 'আশা' পূরণ করতে পারল না ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৫০



আইসিসির 'আশা' পূরণ করতে পারল না ভারত

একমাস পর ভারতের মাটিতে আইসিসির একটি বড় ইভেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২২ থেকে ২৬ এপ্রিল কলকাতায় বসবে আইসিসির বার্ষিক সাধারণ সভা। এই সভার কারণে কলকাতায় অনুষ্ঠিতব্য আসন্ন আইপিএলের একাদশ আসরের একটি ম্যাচের সময় পরিবর্তনের জন্য বিসিসিআইকে অনুরোধ করেছিল আইসিসি। কিন্তু সেই অনুরোধ রক্ষা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।

ম্যাচের সময় পরিবর্তনের পেছনে আইসিসির যুক্তিটাও বেশ মজার। সভা শেষে সংস্থাটির সদস্যরা যাতে মাঠে গিয়ে আইপিএলের ম্যাচটি দেখতে পারেন- এটাই উদ্দেশ্য। কিন্তু ওই সময়ে কলকাতায় আইপিএলের কোনো ম্যাচ নেই। কলকাতায় ১৬ এপ্রিল হোম ম্যাচ খেলার পর আবার ৩ মে নাইট রাইডার্সের ম্যাচ। ২২ থেকে ২৬ এপ্রিলের মধ্যে হায়দরাবাদ, মুম্বাই, ইন্দোর, বেঙ্গালুরু ও জয়পুরে ম্যাচ অনুষ্ঠিত হবে। তাই আইসসির অনুরোধ রাখতে গেলে পুরো সূচি ওলট-পালট হয়ে যেত। 

বিসিসিআইয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, আইপিএলের একটা ম্যাচের সময় এদিক  ওদিক করতে গেলেই পুরো ফিক্সচারের উপর প্রভাব পড়বে। যে কারণে এই পরিবর্তন সম্ভব হয়নি। এছাড়া পিসিবির চেয়ারম্যান নাজম শেঠির ভারতে অনুষ্ঠিতব্য এই সভায় আসা নিয়েও আলোচনা চলছে। ভারত-পাকিস্তান সম্পর্কের কারণে তিনি আদৌ ভিসা পাবেন কিনা সেটাও একটা চিন্তার বিষয়।



মন্তব্য