kalerkantho



কোহলি-ধোনি ছাড়াই বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা ভারতের

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৩৩



কোহলি-ধোনি ছাড়াই বাংলাদেশ-শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা ভারতের

শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে ভারতীয় দলে নেই অধিনায়ক বিরাট কোহলি এবং সহ-অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কাকে নিয়ে এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। রোহিতের নেতৃত্বেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সিরিজ জিতেছিল ভারত। আসন্ন সিরিজে তার ডেপুটি হিসেবে থাকবেন ওপেনার শিখর ধাওয়ান।

নিদাহাস ট্রফির জন্য এই দলে আরও কিছু চমক আছে। ধোনি এবং কোহালির পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব এবং হার্দিক পাণ্ডিয়াকে। একের পর এক ম্যাচ খেলতে খেলতে যাতে ক্লান্তি না আসে সে জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন ভারতীয় নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ।

তবে দলের নিয়মিত ক্রিকেটারদের বিশ্রামে পাঠানোয় জাতীয় দলের দরজা খুলে গিয়েছে অনেক তরুণ ক্রিকেটারের কাছে। কুলদীপ-বুমরাহ-ভুবনেশ্বরদের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, মোহাম্মদ সিরাজ। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে সুযোগ পেয়েছেন ঋষভ পান্থও। আগামী ৬ মার্চ নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা। ১৮ মার্চ হবে টুর্নামেন্টের ফাইনাল।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনীশ পাণ্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটকিপার), দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শঙ্কর, শার্দূল ঠাকুর, জয়দেব উনাদকট, মোহাম্মদ সিরাজ, ঋষভ পান্থ (উইকেটকিপার)।



মন্তব্য