kalerkantho


মাহিদুল-অশোকের জোড়া সেঞ্চুরিতে খেলাঘরের জয়

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৩৭



মাহিদুল-অশোকের জোড়া সেঞ্চুরিতে খেলাঘরের জয়

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ এক জয় পেয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ফতুল্লাহর খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের ম্যাচে মাহিদুল ইসলাম অংকন ও অশোক মেনারিয়ার জোড়া সেঞ্চুরিতে অগ্রণী ব্যাংকে ৭ উইকেটে হারিয়েছে খেলাঘর।

টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে অগ্রণী ব্যাংক নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৯ রান তোলে। সালমান হোসেনের সঙ্গে ৩৪ ও আব্দুর রাজ্জাকের সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন হাফ সেঞ্চুরি একমাত্র ব্যাটসম্যান জাহিদ জাভেদ। তার ৫৪ রানের ইনিংস আর চোট পেয়ে মাঠ ছাড়া শফিউল ইসলামের ২০ রানের ভর করে আড়াইশ ছাড়ায় অগ্রণী ব্যাংক। খেলাঘরের রবিউল ইসলাম রবি, মাসুম খান ও রাফসান আল মাহমুদ ২টি করে উইকেট নেন।

জবাবে ২৬০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৪০ রানেই ৩ উইকেট হারিয়ে শুরুতে বিপর্যয়ে পড়ে খেলাঘর। তবে চতুর্থ উইকেটে মাহিদুল ও অশোকের ২২১ রানের পার্টনারশিপে সহজেই জয়ের পথে এগিয়ে যায় তারা। মাহিদুল ১৩১ বলে ৪ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারিতে অপরাজিত ১১৫ রান করেন। অপরদিকে ভারতীয় ক্রিকেটার অশোক ১১২ বলে ৯ চার ও ৩ ছক্কায় অপরাজিত ১১৩ রানের ইনিংস খেলেন। এই দুজজনের ব্যাটে ১৪ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে যায় খেলাঘর। ম্যাচসেরা হয়েছেন খেলাঘরের মাহিদুল।


মন্তব্য